চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
পাশের হারে ছেলেদের চেয়ে মেয়েদের সংখ্যা বেশি। এজন্য ছেলেদের পড়াশুনায় আরো মনোযোগী হওয়া দরকার বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পাশের হার নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হ.আ/ স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:০৭

হ.আ/ স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:০৭

সংগৃহিত ছবি
নিউজ ডেস্ক: পাশের হারে ছেলেদের চেয়ে মেয়েদের সংখ্যা বেশি। এজন্য ছেলেদের পড়াশুনায় আরো মনোযোগী হওয়া দরকার বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন পরীক্ষার ৬০ দিনের মধ্যেই ফলাফল  দেওয়ার নিয়ম করেছিলাম। আপনাদের সহযোগিতায় ৬০ দিনের আগেই ফলাফল দিয়েছি। তাই আপনাদের সকলকে আন্তরিক ধন্যবাদ।

আজ বুধবার (৮ই ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয় চামেলি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এইচএসসি ও সমমানের পরীক্ষায় যারা উত্তীর্ণ করেছেন তাদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলে,  যারা পাস করতে পারেনি তারা যেন মন খারাপ না করে। সামনে ভালো ফলাফল করার জন্য যেন নতুন করে উদ্যোগ নেই।

তিনি আরও বলেন, শিক্ষিত জনগোষ্ঠীর ছাড়া কোন দেশ উন্নত হতে পারে না। এজন্য জাতির পিতা বঙ্গবন্ধু শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশের শিক্ষার উন্নতি করার জন্য বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা মাদ্রাসার শিক্ষককে আরো বেশি গুরুত্ব দিচ্ছি। তাদের ভোকেশনাল ট্রেনিং দিতে আরো সুযোগ তৈরি করে দিতে হবে। তাহলে কর্মসংস্থান তৈরি হবে।

সরকার শিক্ষাকে বহুমুখী করেছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশের প্রতিটি জেলায় উচ্চশিক্ষার সুযোগ তৈরি করে দেওয়া হয়েছে। তাছাড়া ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা হয়েছে বলে জানান তিনি। পাশাপাশি শিক্ষাকে আরও যুগোপযোগী করার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ চেয়েছিলেন। আজকের ছেলে-মেয়েরাই তো সোনার মানুষ।

এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ সচিব ও শিক্ষা বোর্ড গুলোর চেয়ারম্যান ও পদস্থ কর্মকর্তাবৃন্দ। 
 
 
 


আপনার মূল্যবান মতামত দিন: