চাঁপাইনবাবগঞ্জ | রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
দেশে প্রতি মাসেই বাড়বে বিদ্যুতের দাম, বললেন- বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

দেশে প্রতি মাসেই বিদ্যুতের দাম বাড়বেঃ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার  | প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২৩ ০৩:১৮

স্টাফ রিপোর্টার 
প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২৩ ০৩:১৮

দেশে প্রতি মাসেই বিদ্যুতের দাম বাড়বেঃ প্রতিমন্ত্রী

 

নিউজ ডেস্ক: দেশে প্রতি মাসেই বাড়বে বিদ্যুতের দাম, বললেন- বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ১৪তম ডিআরএমসি-সামিট জাতীয় বিজ্ঞান মেলা-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

 

বিদ্যুতের দাম সমন্বয় করা হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, আমরা বলেছি এখন থেকে প্রতি মাসেই বিদ্যুতের দাম সমন্বয় করবো। সেটাই এখন চলছে। প্রতি মাসেই আমরা এটা অল্প অল্প করে সমন্বয় করব। গ্যাসের দাম বিশ্ব বাজারের সঙ্গে সমন্বয় করে নির্ধারণ করেছি। আমাদের লক্ষ্য হলো, এপ্রিল থেকে কীভাবে নিরবচ্ছিন্নভাবে গ্যাস দিতে পারি, সেটারও ব্যবস্থা করছি। ভোলার গ্যাস পাইপ দিয়ে বরিশাল হয়ে জাতীয় গ্রীডে নিয়ে আসা হবে। এ গ্যাস আগামী এক-দুই মাসের মধ্যে দিতে পারবো বলে আশা করছি। 

 

তিনি আরও বলেন, সেচ মৌসুমে তেমন লোডশেডিং থাকবে না।  ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে আমরা সেচে বিদ্যুৎ দেওয়া শুরু করব। কিছু জায়গায় দেওয়া শুরুও হয়েছে। সেটাকে অর্গানাইজ করতে হবে। অনেক জায়গায় সারাদিন ধরে সেচ পাম্প চালু রাখা হয়। আমরা একটা সময় নির্ধারণ করে দেবো, ওই সময়ের মধ্যেই সেচ পাম্প চালাতে হবে। কিছু জায়গায় সমস্যা দেখা দিচ্ছে। তবে আশা করছি আগামী মাস থেকে সব ঠিক হয়ে যাবে।



আপনার মূল্যবান মতামত দিন: