চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
জনস্বার্থ ও জনস্বাস্থ্য সমুন্নত রাখতে এরুপ অভিযান অব্যাহত থাকবে

ভেজাল খাবার তৈরি; শিবগঞ্জে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিউজ ডেস্ক | প্রকাশিত: ৩০ মে ২০২৪ ১৪:৫৬

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৩০ মে ২০২৪ ১৪:৫৬

সংগৃহিত ছবি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা দুই প্রতিষ্ঠানকে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল খাদ্য সামগ্রী তৈরী, সংরক্ষণ ও বিক্রয় এবং খাদ্য-দ্রব্য উৎপাদন ও খাদ্য-দ্রব্যে ক্ষতিকর উপাদান (ক্ষতিকর কেমিক্যাল) মিশ্রণের অপরাধে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আজ (৩০ মে) সকালে র‌্যাব-৫, সিপিসি-১ এর পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন, র‌্যাব-৫, সিপিসি-১ কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোঃ মারুফ হোসেন খান।

র‌্যাব জানায়, গতকাল বুধবার (২৯মে) সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত র‌্যাব-৫, সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ এর সহোযোগিতায় শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নে অভিযান পরিচালনা করেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: উজ্জল হোসেন। এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহারের অভিযোগে মেসার্স টিপু আইসক্রিম ফ্যাক্টরী ও মেসার্স রাজা এন্টার প্রাইজ নামক দুই প্রতিষ্ঠানকে এক লক্ষ টাকা করে মোট দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিপুল পরিমাণ ভেজাল, অস্বাস্থ্যকর ও ক্ষতিকর কেমিক্যাল মিশ্রিত খাদ্য সামগ্রী ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: উজ্জল হোসেন জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সংশ্লিষ্ট ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে ০১টি আইসক্রিম ফ্যাক্টরিতে ১লক্ষ টাকা ও ১টি দুধের ছানা তৈরির ফ্যাক্টরিতে ১লক্ষ টাকা জরিমানা দণ্ড আরোপ করে আদায় করা হয়। জনস্বার্থ ও জনস্বাস্থ্য সমুন্নত রাখতে এরুপ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

র‌্যাব-৫, সিপিসি-১ কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোঃ মারুফ হোসেন খান বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহারের অপরাধে দুই প্রতিষ্ঠানকে দুইলাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান সবসময় অব্যাহত থাকবে।



আপনার মূল্যবান মতামত দিন: