চাঁপাইনবাবগঞ্জ | বৃহঃস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও রাজশাহীর তানোর উপজেলায় হাতির আক্রমণে শিশুসহ দুইজন নিহত হয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জে হাতির আক্রমণে দুইজন নিহত

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩ ১৯:২৫

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩ ১৯:২৫

সংগৃহিত ছবি

নিউজ ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও রাজশাহীর তানোর উপজেলায় হাতির আক্রমণে শিশুসহ দুইজন নিহত হয়েছেন। আজ (বুধবার) সকালে নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের মানিকড়া এলাকার একটি আম বাগানে একজন শিশু ও বিকালে রাজশাহীর তানোরের ধামধুম মাঠে হাতির আক্রমণে আরও একজন ব্যক্তি নিহত হয়।

নিহতরা হলেন, নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নে লক্ষীপুর গ্রামের বুলবুল হোসেনের ছেলে মুফাসসির (১২) ও রাজশাহীর তানোর উপজেলার ধামধুম গ্রামের ললিতের ছেলে রামপদ (৪৫)।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল হাতি নিয়ে এলাকায় চাঁদা উত্তোলন করার পর গতরাতে একটি আম বাগানে হাতি দুটিকে বেধে রাখা হয়। সকালে হাতি দুটি ছুটে গিয়ে ওই এলাকার মানুষকে তাড়া শুরু করে। ছাড়া পাওয়া একটি হাতি মুফাসসিরকে শুড় দিয়ে ধরে বিদ্যুতের খুঁটিতে আছড়ে ফেলে। এছাড়াও অন্য হাতিটি ধানক্ষেতের অনেক ক্ষয়ক্ষতি করে।

নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) মিন্টু রহমান জানান, সকালে নাচোলের মানিকড়া গ্রামে দুটি পাগলা হাতির আক্রমণে মুফাসসির গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর গ্রামবাসী একটি হাতিকে চাঁপাইনবাবগঞ্জে আমনুরা শিমুলতলা এলাকায় আটক করলেও অন্য হাতিটি এখনো আটক করা সম্ভব হয়নি।

এদিকে বিকালে স্থানীয়রা ও রাজশাহী বন বিভাগের কর্মকর্তারা পালিয়ে যাওয়া হাতিটিকে ধরতে গেলে তাড়া খেয়ে তানোরের ধামধুম মাঠে কাজ করার সময় হাতির আক্রমণে রামপদ নামে আরো একজনের মৃত্যু হয়।



আপনার মূল্যবান মতামত দিন: