চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেওয়া বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের আবাসিক ছাত্রীরা হলে ফিরে গেছেন।

উপাচার্যের আশ্বাসে হলে ফিরলেন ঢাবি ছাত্রীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২৩ ০৭:৩০

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২৩ ০৭:৩০

হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেওয়া বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের আবাসিক ছাত্রীরা

নিউজ ডেস্ক: হল প্রভোস্টের পদত্যাগের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেওয়া বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের আবাসিক ছাত্রীরা হলে ফিরে গেছেন। উপাচার্যের আশ্বাসের পর বৃহস্পতিবার দিবাগত রাত ১১টার দিকে হলে ফিরে যান ছাত্রীরা।

 

এর আগে হলের বিভিন্ন অব্যবস্থাপনায় ক্ষুব্ধ হয়ে বাংলাদেশ কুয়েত-মৈত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নাজমুন নাহারের পদত্যাগের দাবিতে রাত সাড়ে নয়টার দিকে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন হলটির ছাত্রীরা। পরে উপাচার্যের সঙ্গে ছাত্রীদের একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করে রাত সাড়ে ১১টার দিকে বেরিয়ে এসে হলে ফিরে যান।

 

তৃতীয়/চতুর্থ বর্ষে উঠেও সিট না পাওয়া, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পর্যাপ্ত টিশার্ট না দেওয়া, নিম্নমানের খাবার দেওয়া, ক্যান্টিনের খাবারের নিম্নমান ও উচ্চ দাম, হলে আগুন লাগার ঘটনায় প্রভোস্টের উদাসীনতাসহ বিভিন্ন অভিযোগ এনেছেন শিক্ষার্থীরা। এছাড়া প্রাধ্যক্ষ বিভিন্ন সময় ছাত্রীদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলেও অভিযোগ ছাত্রীদের। এসব ঘটনার প্রেক্ষিতে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে প্রভোস্টের পদত্যাগের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

 

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের নিবৃত্ত করার চেষ্টা করেন। তবে ছাত্রীরা প্রোভোস্টের পদত্যাগের সিদ্ধান্ত না আসা পর্যন্ত তারা অবস্থান চালিয়ে যাওয়ায় অটল থাকেন। এরপর প্রক্টর ছাত্রীদের বিভিন্ন সমস্যা ও বিড়ম্বনার কথা শোনেন। পরে মৈত্রী হল ছাত্রলীগের সভাপতি রাজিয়া সুলতানা কথা ও জান্নাতুল হাওয়া আঁখিসহ ছয়জন ছাত্রী প্রতিনিধিদের নিয়ে তিনি উপাচার্যের সঙ্গে দেখা করেন। উপাচার্যের আশ্বাস পেয়ে রাত সাড়ে ১১ টার দিকে হলে ফিরে যান ছাত্রীরা।

 

প্রতিনিধি দলের এক সদস্য জানান, উপাচার্য তাদের অভিযোগগুলো যৌক্তিক বলেছেন। প্রোভেস্টের সঙ্গে আলাপ করে সমস্যাগুলো সমাধানের আশ্বাস দিয়েছেন



আপনার মূল্যবান মতামত দিন: