চাঁপাইনবাবগঞ্জ | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
ঈদের আনন্দ বিরাজ করতে শুরু করেছে তা চাঁপাইনবাবঞ্জের মার্কেট গুলোর চিত্র দেখলেই বুঝা যায়।

জমে উঠতে শুরু করেছে চাঁপাইনবাবগঞ্জে ঈদের কেনাকাটা

এম এ করিম/স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৩ ০৪:১৪

এম এ করিম/স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২৩ ০৪:১৪

জমে উঠতে শুরু করেছে চাঁপাইনবাবগঞ্জে ঈদের কেনাকাটা-সংগৃহিত

নিউজ ডেস্ক: ঈদের আনন্দ বিরাজ করতে শুরু করেছে তা চাঁপাইনবাবঞ্জের মার্কেট গুলোর চিত্র দেখলেই বুঝা যায়। শিশু কিশোর থেকে শুরু করে সববয়সী মানুষ এ জেলার মার্কেটগুলোতে ঝির ঝির পদচারণায় অনুভবী ঈদের আনন্দ। গ্রাম-গঞ্জ সহ শহর বন্দরও সমশ্রেণীর মানুষ শুরু করেছে টুকটাক ঈদের কেনাকাটা। ঈদের দিনে নতুন জামা বাড়িয়ে তুলে ঈদের আনন্দ। এরই ধারাবাহিকতায় চাঁপাইনবাবগঞ্জের ক্লাব সুপার মার্কেট, ডিসি মার্কেট, নিউ মার্কেট, সেন্টু মার্কেট গুলোতে জমে উঠেছে ঈদের বেচাকেনা। পবিত্র মাহে রমজানের কয়েকটা দিন হাতে আছে এরই মধ্যে শুরু হয়েছে ঈদের আমেজ। চাঁপাইনবাবগঞ্জ সদর সহ এ জেলার নাচোল, ভোলাহাট ও গোমস্তাপুর রহনপুরের স্থানীয় জনপ্রিয় মার্কেট গুলোতে বেড়েছে বিপণিবিতানগুলোয় ক্রেতাদের ভিড়।

ক্রেতাদের সঙ্গে কথা বলেলে তারা জানায়, নারী ক্রেতাদের অনেকেই ঈদের জামাকাপড় পছন্দ করলেও কেনাকাটা হচ্ছে না এখন। তারা আরও জানায়, এই কয়দিন চলবে নতুন ডিজাইনের জামাকাপড় দেখাশোনা, তবে এসব আগে নিশ্চিত হতে চাইছেন অনেক ক্রেতা। এদিকে চাঁপাইনবাবগঞ্জের মার্কেটগুলো থেকে জানা যায়, ক্রেতাদের ঈদ কেন্দ্রিক আনাগুনা বেশি থাকলের নেই সেই পরিমাণ বেচাকেনা।


তাছাড়া, অনেকেই অল্প অল্প করে ঈদের জামাকাপড় কিনছেন। ক্রেতা ইনাইয়া ইসলামের সাথে কথা বললে তিনি জানায়, শেষের দিকে মার্কেটে প্রচুর ভিড় জমায় পছন্দের সব ডিজাইন পাওয়া যায়না আর তাই আগেভাগেই সময় ধরে কিনে রাখছি এ ঈদের পছন্দের পোশাকটি। এ জেলায় কয়েকটি মার্কেটে সরেজমিনে ঘুরে দেখা যায়, সকাল থেকেই বেড়েছে ক্রেতা সমাগম, তাছাড়া ইফতারের পরেও দেখা মিলে ক্রেতা উপস্থিতির এমন চিত্র। মার্কেটগুলোতে পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে অনেকেই আসছেন ঈদের কেনাকাটা করতে। রমজানের সময় হাতে থাকায় ক্রেতা-বিক্রেতাদের মাঝে দরদামে মুখরিত হয়ে উঠেছে ঈদের বাজার। এদিকে বিক্রেতারা জানায়, এখন যত দিন গড়াচ্ছে ততোই মার্কেটমুখী হয়ে উঠছে ক্রেতারা।



আপনার মূল্যবান মতামত দিন: