চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় চলছে ভোটগ্রহণ

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ২১ মে ২০২৪ ১১:২১

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ২১ মে ২০২৪ ১১:২১

সংগৃহিত ছবি

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (২১ মে) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ একযোগে চলবে বিকেল ৪টা পর্যন্ত। এরই মধ্যে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে মোতায়েন করা রয়েছে র্যাব, পুলিশ, আনসার ও বিজিবি সদস্যদের।

ইতিপূর্বে প্রথম ধাপে ৮ মে ৩৬ দশমিক এক শতাংশ ভোট পড়েছিল। প্রথমধাপে নির্বাচন কমিশনের (ইসি) প্রত্যাশা অনুযায়ী ভোটার উপস্থিতি হননি বলে জানিয়েছিলেন ইসি। দ্বিতীয় ধাপে ভোটার উপস্থিতি বাড়বে ইসির এমন প্রত্যাশায় ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলাও রয়েছে। শিবগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন,মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দিতা করছেন।

প্রথম ধাপের তুলনায় দ্বিতীয় ধাপের ভোট আরও সুষ্ঠু হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। তিনি বলেন, বর্তমান কমিশনের সময়ে সবগুলো ভোটই শান্তিপূর্ণ ও নিরপেক্ষ হয়েছে। ভোটারের উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন নয় ইসি। ভোট পড়লেই খুশি ইসি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও প্রশাসন অত্যন্ত সতর্ক রয়েছে। আশা করি, দ্বিতীয় ধাপের নির্বাচন প্রথম ধাপের চেয়েও সুষ্ঠু হবে। ভোটার উপস্থিতি আগের চেয়েও বাড়বে।

উল্লেখ্য ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রথম ধাপে ২২টি, দ্বিতীয় ধাপে ২৪টি, তৃতীয় ধাপে ২১ ও চতুর্থ ধাপে দুটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।



আপনার মূল্যবান মতামত দিন: