চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল কেন্দ্রে এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষায় নকলের দায়ে ৪৩ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে নকলের দায়ে ৪৩ শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২৩ ০৪:৪৭

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২৩ ০৪:৪৭

সংগৃহিত ছবি (ইন্টারনেট)

নিউজ ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল কেন্দ্রে এইচএসসি (ভোকেশনাল) পরীক্ষায় নকলের দায়ে ৪৩ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এবং ওই কেন্দ্রের দায়িত্বে অবহেলার দায়ে ১০ শিক্ষককে চলতি বছরে যেকোনো পাবলিক পরীক্ষার সব দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষার্থীদের কাছে বই, বইয়ের পাতা ও মোবাইল পাওয়ায় তাদের বহিষ্কার করা হয় বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের পরীক্ষা কেন্দ্রে তাদের এ বহিষ্কারাদেশ দেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত ।

ইউএনও আবুল হায়াত গণমাধ্যমকে বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি, কারিগরি শিক্ষা বোর্ড (ভোকেশনাল) এইচএসসি পরীক্ষায় শিবগঞ্জ মডেল হাই স্কুলের পরীক্ষা কেন্দ্রে নকল চলছে। এমন খবর পেয়ে সরেজমিনে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীরা বইয়ের পাতা ও বই খুলে দেখে খাতায় লিখছে। এছাড়াও মোবাইল ফোন দেখেও নকল করছিলেন তারা।
নকলের দায়ে মোট ৪৩ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এরমধ্যে ৪০ জনের কাছে বই ও বইয়ের ছেঁড়া পাতা পাওয়া যায় এবং ৩ জনের কাছে মোবাইল পাওয়া যায়। অন্যদিকে, ১০ শিক্ষককে দায়িত্ব অবহেলার কারণে পরীক্ষার সব কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে পরীক্ষা কেন্দ্রের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন: