চাঁপাইনবাবগঞ্জ | রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
এছাড়াও শোভাযাত্রা ও আলোচনাসভায় অংশগ্রহণ করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচী ও আইবিপি প্রোগ্রামের কর্মকর্তাগণ, ডাসকো ফাউন্ডেশনের রিভাইব ও টেকসই প্রকল্পের কর্মকর্তা সহ আরোও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

নাচোলে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

এম.এ.করিম/স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৯ মার্চ ২০২৩ ০২:১১

এম.এ.করিম/স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৯ মার্চ ২০২৩ ০২:১১

নাচোলে নারী দিবসের শোভাযাত্রা

ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এমন ধারণাকেে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে।

 

আজ বুধবার সকাল১০টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন,পরে উপজেলা পরিষদ মিনি কনফারেন্স রুমে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। 

 

এসময় উপজেলা নির্বাহী অফিসার মহাইমিনা শারমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস। এছাড়াও উপস্থিত ছিলেন দিয়াড়া ডিমকইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, মহিলালীগ নেত্রী রঞ্জনা রানী, কিশোর কিশোরী ক্লাবের জেন্ডার প্রোমোটার আয়শা খাতুন, ব্র্যাক এরিয়া ম্যানেজার জিল্লুর রহমান,ম্যানেজার আব্দুস সালাম, হেল্প অফিসার নিলুফা খাতুন,শিল্পী মুর্মু 

 

এছাড়াওশোভাযাত্রা ও আলোচনাসভায় অংশগ্রহণ করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা কর্মসূচী ও আইবিপি প্রোগ্রামের কর্মকর্তাগণ, ডাসকো ফাউন্ডেশনের রিভাইব ও টেকসই প্রকল্পের কর্মকর্তা সহ আরোও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

 

ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন এ প্রতিপাদ্যে আন্তর্জাতিক নারী দিবসে নারীর প্রতি সহিংসতা রোধ, নারী-পুরুষের সম-অধিকার নিশ্চিত করা, নারীর কাজের স্বীকৃতি প্রদানের পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক সাফল্য উদ্‌যাপনের উদ্দেশ্যে নানা আয়োজনে বিশ্বব্যাপী পালিত হয় দিনটি। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে দিবসটি পালন করে বিভিন্ন সংগঠন।



আপনার মূল্যবান মতামত দিন: