চাঁপাইনবাবগঞ্জ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
মঙ্গলবার তার এক্স (সাবেক টুইটার) পেজে একটি পোস্ট করে তিনি বলেন, ইসরাইলে ‘নির্লজ্জ সন্ত্রাসী হামলা’ ও নিরপরাধ বেসামরিক লোকদের হত্যা করা হচ্ছে।

হামাসের হামলায় নিন্দা জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ওবামা।

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩ ১৯:১৩

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩ ১৯:১৩

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা

অনলাইন ডেস্ক: ইসরাইলে হামলা করায় হামাসের নিন্দা করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। মঙ্গলবার তার এক্স (সাবেক টুইটার) পেজে একটি পোস্ট করে তিনি বলেন, ইসরাইলে ‘নির্লজ্জ সন্ত্রাসী হামলা’ ও নিরপরাধ বেসামরিক লোকদের হত্যা করা হচ্ছে। এ ঘটনায় মার্কিন নাগরিকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখানো উচিত।

ওবামা লেখেন, ‘ইসরাইল-ফিলিস্তিনের মধ্যে ন্যায্য ও স্থায়ী শান্তি প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যেতে হবে। তবে হামাসের আক্রমণের বিপরীতে ইসরাইলের আত্মরক্ষার্থে যা যা প্রয়োজন, তা করার অধিকার রয়েছে। যারা এ সংঘাতে প্রাণ হারিয়েছে, তাদের জন্য আমরা শোকাহত। যাদের জিম্মি করে রাখা হয়েছে, তারা যেন নিরাপদে স্বজনদের কাছে ফিরতে পারে, সেই প্রার্থনা করছি।’


শনিবার দখলদার ইসরাইলে হামলা চালায় ফিলিস্তিনের হামাস। হামাসের এই হামলায় এখন পর্যন্ত ৯ শতাধিক ইসরাইলি নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৫০০ ও বেশি। এ সময় ইসরাইলের বেশ কিছু সেনা কর্মকর্তা ও বেসামরিক নাগরিককে অপহরণ করে গাজা উপত্যকায় নিয়ে গেছেন ফিলিস্তিনি যোদ্ধারা। বিষয়টি স্বীকার করেছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী। তবে কতজনকে জিম্মি করা হয়েছে, সেটি বলেনি তারা।

এর প্রতিক্রিয়ায় গাজায় নির্বিচারে বোমা হামলা চালায় ইসরাইল। পাল্টা হামলায় হামাসের ১৫০০ যোদ্ধা নিহত হয়েছে বলে দাবি করেছে ইহুদিবাদী দেশটি।



আপনার মূল্যবান মতামত দিন: