চাঁপাইনবাবগঞ্জ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
পাকিস্তানে বর্তমান জোট সরকারের নেতৃত্ব দিচ্ছে পিএমএল-এন

ইমরানকে বিদেশে পাঠানোর গুঞ্জন, হুঁশিয়ারি ক্ষমতাসীন দলের নেতার।

অনলাইন ডেস্ক | প্রকাশিত: ২১ মে ২০২৩ ০৫:৩৩

অনলাইন ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২৩ ০৫:৩৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে বিদেশে পাঠানো হতে পারে বলে গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তবে এ ধরনের পদক্ষেপের বিষয়ে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লিগ নওয়াজের (পিএমএল-এন) নেতা জাবেদ লতিফ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

পাকিস্তানে বর্তমান জোট সরকারের নেতৃত্ব দিচ্ছে পিএমএল-এন। দলটির এই নেতা বলেন, ‘ইমরানকে দেশের বাইরে পাঠানোর কোনো চিন্তা যদি কারও থেকে থাকে, তবে তা থেকে সরে আসুন।’

আজ শনিবার লাহোরে এক সংবাদ সম্মেলনে জাবেদ লতিফ বলেন, ‘গুঞ্জন রয়েছে তাঁকে (ইমরান খান) বিদেশে পাঠানোর পরামর্শ দেওয়া হয়েছে। কিন্তু কারও এমনটি ভাবা ঠিক হবে না তিনি “পাকিস্তানের ভিত্তিকে ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য নৈরাজ্যের ক্রমবর্ধমান বৃক্ষকে” জরুরি ভিত্তিতে নির্মূল করার ওপর জোর দেন।’

এদিকে জাতীয় জবাবদিহি ব্যুরো (এনএবি) আবারও ইমরান খান ও তাঁর স্ত্রী বুশরা বিবিকে হাজির হতে নির্দেশ দিয়েছে। আল-কাদির ট্রাস্ট মামলায় তাঁদের জবানবন্দি রেকর্ড করতে আগামী মঙ্গলবার (২৩ মে) তাঁদের হাজির হতে বলা হয়েছে।

গতকাল শুক্রবার দুর্নীতি সংস্থাটি এক বিবৃতিতে এ তথ্য জানায়। এর আগেও এনএবি এই মামলায় তাঁদের হাজির হতে বলেছিল, কিন্তু তাঁরা হাজির হননি।

উল্টো ইমরান বিস্তারিত লিখিত জবাব দেন। সেখানে তিনি বলেছেন, তিনি ধনাঢ্য আবাসন ব্যবসায়ী মালিক রিয়াজের পরিবার এবং যুক্তরাজ্যের ন্যাশনাল ক্রাইম এজেন্সির (এনসিএ) মধ্যকার স্বাক্ষরিত নথির সুরক্ষা প্রদানকারী কেউ নন, এমনকি তাঁর কাছে এর কোনো অনুলিপিও নেই।

পিটিআই প্রধান তাঁর জবাবে আরও বলেন, এনএবির হাজির হওয়ার নোটিশে যেসব অভিযোগ এসেছে, তার সবই মিথ্যা, অনর্থক ও মনগড়া। এগুলো ইচ্ছে করে আইনের ভুল ব্যাখ্যা দিয়ে ভিত্তিহীন অনুমানের ওপর করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: