চাঁপাইনবাবগঞ্জ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
ফেসবুকে ভিডিওটির দেখা হয় প্রায় ৯ দশমিক ৪ মিলিয়ন বার।

অষ্ট্রেলিয়ান ট্রাভেল ব্লগারকে হেনস্তাকারী গ্রেপ্তার, ফেসবুকে ক্ষমা প্রদান লিউক ডামান্টের

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩ ০৬:২২

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩ ০৬:২২

অস্ট্রেলিয়ান নাগরিক ও ট্রাভেল ব্লগার লিউক ডামান্ট এবং অভিযুক্ত মো. কালু

অস্ট্রেলিয়ান নাগরিক ও ট্রাভেল ব্লগার লিউক ডামান্ট ৪ দিন আগে ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। সেখানে দেখা যায়, ঢাকার কারওয়ান বাজার এলাকায় একজন বয়স্ক মানুষ তার সঙ্গে বিরক্তিকর আচরণ করছেন।

অস্ট্রেলিয়ান ব্লগার লিউক ডামান্টের ফেসবুকে প্রায় ৩ দশমিক ২ মিলিয়ন ফলোয়ার। ভিডিওটি ফেসবুকে আপলোড করার পরই তা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। ফেসবুকে ভিডিওটির দেখা হয় প্রায় ৯ দশমিক ৪ মিলিয়ন বার।

ভিডিওটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের নজরে আসলে তেজগাঁও থানা পুলিশের একটি টিম হাতিরঝিল থানার সহযোগিতায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করেন। গতকাল রাত ১২টার দিকে কারওয়ান বাজার ক্রসিংয়ের কাছ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, অভিযুক্ত ব্যক্তির নাম মো. কালু (৬০)। তার বাড়ি মাদারীপুর জেলায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি আজিমুল হক গণমাধ্যমকে জানান, 'সম্প্রতি একজন অস্ট্রেলিয়ান ব্লগারকে কারওয়ান বাজার এলাকায় হেনস্তায় জড়িত ছিলেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন মো. কালু। তিনি ইতোপূর্বেও এই ধরণের কাজে জড়িত ছিলেন বলে জানা গেছে।'

তিনি বলেন, 'মো. কালুকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।' ডিএমপি অধ্যাদেশের ৭৭ ধারায় বর্ণিত অপরাধে জড়িত থাকায় গ্রেপ্তারের পর কালুকে আদালতে পাঠানো হয়েছে।

অভিযুক্ত মোঃ কালুকে গ্রেপ্তারের বিষয়ে ট্যুরিস্ট পুলিশের একটি ফেসবুক পোস্টে আজ সোমবার দুপুর দেড়টার দিকে মন্তব্য করেছেন লিউক ডামান্ট। বাংলাদেশের ট্যুরিস্ট পুলিশের উদ্দেশ্যে তিনি লিখেছেন, 'আমি মো. কালুর ক্ষমা চাওয়ার ভিডিও দেখেছি এবং তাকে ক্ষমা করেছি। আমি তাকে তার কাজের জন্য ক্ষমা করেছি এবং আশা করি তিনি যেন মুক্তি পান এবং তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো খারিজ করা হয়। আমি চাই না, তিনি কষ্ট পান এবং বিশ্বাস করি, সৎভাবে জীবনযাপনের জন্য তার দ্বিতীয় সুযোগ পাওয়া উচিত।'



আপনার মূল্যবান মতামত দিন: