চাঁপাইনবাবগঞ্জ | বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
পাকিস্তানে পেশোয়ারে মসজিদে বিস্ফোরণের ঘটনায়  ২৫ জন নিহত

পাকিস্তানের একটি মসজিদে আত্মঘাতী বিস্ফোরণে ২৫ জনের মৃত্যু

আব্দুল্লাহ আল মাহমুদ | প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২৩ ০৯:৫৪

আব্দুল্লাহ আল মাহমুদ
প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২৩ ০৯:৫৪

প্রতীকী ছবি

নিউজ ডেস্কঃ পাকিস্তানে পেশোয়ারে মসজিদে বিস্ফোরণের ঘটনায়  ২৫ জন নিহত । এছাড়াও  আহত হয়েছেন প্রায় ৯০ জন। ৩০ জানুয়ারি,সোমবার জোহরের নামাজের সময়ে একটি পুলিশ লাইন্স এলাকার মসজিদে এ বিস্ফোরণ ঘটে।

সেখানকার নিরাপত্তা বাহিনী ও হাসপাতাল সূত্রের বরাত দিয়ে জিও নিউজ এটি  জানিয়েছে। প্রতিবেদনে  বলা হয়েছে, দুপুরে যোহরের  নামাজের সময়  হামলাকারী এ বিস্ফোরণ ঘটায়। হামলাকারী নামাজের সময় সামনের কাতারে দাড়িয়ে ছিলো। আহতদের স্থানীয়  হাসপাতালে ভর্তি করা হয়েছে।
 
হাসপাতাল থেকে  জানানো হয় যে , বিস্ফোরণে ২৫ নিহত হয়েছে এবং আহত ৯০ জনকে সেখানে ভর্তি করা  হয়েছে। এর মধ্যে  ১০ জনের  অবস্থা খুবই  আশঙ্কাজনক। আহতদের জন্য   হাসপাতাল কর্তৃপক্ষ দেশের নাগরিকদের রক্ত দেওয়ার আহ্বান জানিয়েছেন।
 
ঘটনাস্থলের  রাজ্য সরকারের পক্ষ থেকে ঘটনাস্থলে মেডিকেল রেড এলার্ট জারি করা হয়েছে  এবং সকল চিকিৎসক, নার্স ও অন্যান্য স্টাফদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কর্মস্থলে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে।
 
একজন মুসল্লী  কাছ থেকে জানা যায় যে, তিনি যখন মসজিদে প্রবেশ করছিলেন তখন এই  বিস্ফোরণের ঘটনা ঘটে। যোহরের নামাজ চলাকালীন এই  বিস্ফোরণ ঘটে। মসজিদে প্রায় ১২০ জনের মতো মুসল্লি নামাজরত অবস্থায়  ছিলেন। যাদের মধ্যে বেশিরভাগই ছিলেন  পুলিশ সদস্য। 
 
এর আগে নিরাপত্তা বাহিনী গণমাধ্যম কে জানায়, মসজিদে  বিস্ফোরণে প্রায়  ৫০ মুসল্লি আহত হয়েছেন। তবে  হামলাকারী বেঁচে আছেন কিনা তা তৎক্ষনাৎ জানানো যায়নি।
 
ডন জানিয়েছেন, দুপুর বেলা  ১ টা বেজে ৪৫ মিনিটের দিকে বিস্ফোরণ ঘটায় হামলাকারী। দ্রুতই সেখানে নিরাপত্তা বাহিনী ঘটনাস্থল ঘিরে রেখেছে এবং জরুরি পরিস্থিতি ঘোষণা করেছে। 
 
এই ঘটনার জন্য  তীব্র নিন্দা জানিয়েছেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এবং সাবেক প্রধানমন্ত্রী মোঃ ইমরান খান ও পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো। 


আপনার মূল্যবান মতামত দিন: