চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
দ্বিতীয় দিনেই ফিরছে আকর্ষণ; শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা ম্যাচের দিকে তাকিয়ে সবাই।

বিশ্বকাপের আজ দ্বীতিয় দিন মুখোমুখি প্রোটিয়া এবং লঙ্কানরা।

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৩ জুন ২০২৪ ০৯:৪৮

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৩ জুন ২০২৪ ০৯:৪৮

শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ শুরু আজ, চোখ রাখবে বাংলাদেশ - ফাইল ছবি

বিশ্বকাপের আমেজ শুরু হয়েছে আগেই, উদ্বোধনী দিনে মাঠে নেমেছিলো চারটি দল অর্থাৎ দুটি ম্যাচ।। আজ (সোমবার) শুরু হচ্ছে দ্বিতীয় দিনের খেলা। প্রথম ম্যাচে ভোর সাড়ে ৬টায় মাঠে নামিবিয়া আর ওমান। আর দ্বিতীয় ম্যাচে রাত সাড়ে ৮টায় মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

এবার একটু নড়েচড়ে বসতেই পারে বাংলাদেশ। শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা ম্যাচ শুরু হয়ে যাবে বিশ্বকাপে নিজ গ্রুপের খেলা। এই দুই দলসহ বাংলাদেশ, নেদারল্যান্ডস ও নেপাল আছে গ্রুপ অফ ডেথ খ্যাত ‘ডি’ তে। যেখান থেকে মাত্র দুই দল যাবে সেরা আটে। ফলে সমীকরণে চোখ রাখতে হবে প্রতি মুহূর্তেই।

উদ্বোধনী দিনে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেটের দেখা মিললেও বড় দলগুলোর মাঝে কেবল মাঠে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। পাপুয়ানিউগিনির বিপক্ষে কষ্ট করে জিতলেও খুব একটা উত্তেজনা সৃষ্টি করতে পারেনি। তবে দ্বিতীয় দিনেই ফিরছে আকর্ষণ; শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা ম্যাচের দিকে তাকিয়ে সবাই।

আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দু’দল। যা বিশ্বকাপের জন্য তৈরী হওয়া এই মাঠে প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচ। এর আগে বাংলাদেশ ও ভারত মধ্যকার খেলা গড়ালেও, তা ছিল গা গরমের প্রস্তুতি ম্যাচ।

শুধু এই মাঠ নয়, যুক্তরাষ্ট্রের মাটিতে এর আগে দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা দলের কেউই ক্রিকেট খেলেনি। তাই উভয় দলের জন্যই এটা এক ভিন্ন অভিজ্ঞতা। তবে সব ছাপিয়ে এই ম্যাচে যারা জিতবে, তারাই এগিয়ে থাকবে সুপার এইটে।


ক্রিকেট মাঠের খেলা হলেও পরিসংখ্যান অবশ্য কথা বলছে দক্ষিণ আফ্রিকার পক্ষেই। এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ১৭বার মুখোমুখি হয়েছে এই দুই দল।এর মাঝে প্রোটিয়াদের জয় ১১টিতে ও লঙ্কানরা জয় পায় ৫টি ম্যাচে। ১টি ম্যাচ টাই হয়। যদিও তা সুপার ওভারে জিত নেয় প্রোটিয়ারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজকের আগে চারবার দেখা হয়েছে তাদের। এখানেও জয়ের পাল্লা ভারী প্রোটিয়াদের। তিনটিতে জয় দক্ষিণ আফ্রিকার, শ্রীলঙ্কা জেতে ১টি ম্যাচে।



আপনার মূল্যবান মতামত দিন: