চাঁপাইনবাবগঞ্জ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
একমাত্র অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া আর কোন স্পিনাররাও ইংলিশদের আগ্রাসী ব্যাটিংয়ের সামনে নিজেকে মেলে ধরতে পারেনি।

এবারের পরিহ্মার নাম নিউজল্যান্ড।

আ/স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩ ২২:১১

আ/স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ১২ অক্টোবর ২০২৩ ২২:১১

সংগৃহিত ছবি

জয়ের ধারায় ফেরার লক্ষ্য নিয়ে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে শুক্রবার চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে দারুন ছন্দে থাকা নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। ম্যাচটি শুরু হতে যাচ্ছে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানে হারে টাইগাররা।

অন্যদিকে, টুর্নামেন্টে নিজেদের প্রথম দুই ম্যাচেই জয় পেয়েছে গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের জয় পায় কিউইরা। পরের ম্যাচে নেদারল্যান্ডসকে ৯৯ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নেয় ব্ল্যাক ক্যাপস বাহিনী।

কোনো ম্যাচেই নতুন বলে নামের প্রতি সুবিচার করতে পারেনি বাংলাদেশের পেসাররা। বল হাতে দারুণ পারফরমেন্স প্রদর্শন করে আফগানিস্তানকে ১৫৬ রানে অলআউট করে দিতে ভূমিকায় ছিলেন বাংলাদেশের স্পিনাররা। একমাত্র অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া আর কোন স্পিনাররাও ইংলিশদের আগ্রাসী ব্যাটিংয়ের সামনে নিজেকে মেলে ধরতে পারেনি।

ব্যাটিংয়ে পুরোপুরি ব্যর্থই ছিলো বাংলাদেশের টপ অর্ডার। আফগানিস্তানের বিপক্ষে ২৭ রানে ২ উইকেট হারালেও জয় পেতে সমস্যা হয়নি টাইগারদের। ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং সহায়ক উইকেটে বাংলাদেশী ব্যাটাররা ফর্মে ফিরবেন ধারণা করা হলেও সেটি হয়নি। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ৩৬৪ করে ইংল্যান্ড। জবাবে ৪৯ রানেই ৪ উইকেট হারিয়ে লড়াই থেকে ছিটকে পড়ে বাংলাদেশ। আর সেখানেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে যায়।

তবে ফর্মে ফিরেছেন লিটন দাস। ৬৬ বলে ৭৬ রানের ইনিংস খেলেন তিনি। যা বাংলাদেশের জন্য একমাত্র সান্ত্বনার বিষয়।

আন্তর্জাতিক ক্রিকেটে তানজিদ হাসান তামিম নতুন হওয়ায় সঙ্গত কারণেই প্রত্যাশাটা লিটনের ওপরই বেশি। নিজের সেরাটা দিয়ে দলকে ভাল শুরু এনে দিবেন লিটন এমনটাই আশা করছে বাংলাদেশ।

বাংলাদেশের বিপক্ষে এগিয়ে থেকেই শুরু করবে নিউজিল্যান্ড। বিশ্বকাপের ঠিক আগে বাংলাদেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিলো নিউজিল্যান্ড। যা ছিল ২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে কিউইদের প্রথম ওয়ানডে সিরিজ জয়।

ওয়ানডেতে এখন পর্যন্ত ৪১বার মুখোমুখি হয়েছে দুই দল। এরমধ্যে নিউজিল্যান্ডের জয় ৩০টিতে, বাংলাদেশের ১০টিতে। বাকি একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

সাম্প্রতিক রেকর্ড এবং বর্তমান ফর্মের কারণে বিশ্বকাপের ম্যাচে স্পষ্টভাবেই ফেভারিট নিউজিল্যান্ড।

 



আপনার মূল্যবান মতামত দিন: