চাঁপাইনবাবগঞ্জ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
খুব সম্ভবত তার (স্টোকস) খেলার সম্ভাবনা কম। সে নেটে ফিরেছে এবং শতভাগ ফিটনেস ফিরে পাওয়ার কাজ করে যাচ্ছে দেখে ভালো লাগছে। তবে খুব সম্ভবত কালকের ম্যাচে সে অনিশ্চিত।

দ্বীতিয় ম্যাচেও শঙ্কায় বেন স্টোকস।

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৯ অক্টোবর ২০২৩ ১৭:১৭

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৯ অক্টোবর ২০২৩ ১৭:১৭

সংগৃহিত ছবি

অনলাইন ডেস্ক: বাংলাদেশর জন্য সুসংবাদই বলা যায়। বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও দলের তারকা ক্রিকেটার বেন স্টোকসকে নিয়ে অনিশ্চয়তা কাটেনি ইংল্যান্ডের। এই অলরাউন্ডার ফিটনেস ফিরে পেতে এখনও লড়ছেন বলে জানিয়েছেন দলটির অধিনায়ক জস বাটলার।

ধারামশালায় মঙ্গলবার সকালে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে স্টোকসের সবশেষ অবস্থা জানান বাটলার।

খুব সম্ভবত তার (স্টোকস) খেলার সম্ভাবনা কম। সে নেটে ফিরেছে এবং শতভাগ ফিটনেস ফিরে পাওয়ার কাজ করে যাচ্ছে দেখে ভালো লাগছে। তবে খুব সম্ভবত কালকের ম্যাচে সে অনিশ্চিত।

ওয়ানডে সংস্করণে অবসর ভেঙে ফেরার পর তিনটি ম্যাচ খেলেছেন স্টোকস। গত মাসে এর সবশেষটিতে খেলেছেন নিউজল্যান্ডের বিপক্ষে। সেই ম্যাচে করেন ইংল্যান্ডের রেকর্ড ১৮২ রান। বিশ্রামে থাকেন সিরিজের শেষ ম্যাচে।

এরপর বিশ্বকাপের প্রস্তুতি পর্বের ম্যাচেও খেলেননি ৩২ বছর বয়সী অলরাউন্ডার। পরে নিতম্বের সমস্যায় তাকে ছাড়াই কিউইদের বিপক্ষে উদ্বোধনী ম্যাচে মাঠে নামে ইংল্যান্ড। সমস্যা এখনও পুরোপুরি সারেনি স্টোকসের।

বিশ্বকাপে ইংল্যান্ডকে একাধিক ম্যাচে হারানোর অভিজ্ঞতা আছে বাংলাদেশের। ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে ইংলিশদের হারায় টাইগাররা। গত আসরে অবশ্য বাংলাদেশকে উড়িয়েই দেয় ইংলিশরা। তবে আরও একবার মুখোমুখি লড়াইয়ে নামার আগে অতীতের কিছু নিয়ে ভাবছেন না বাটলার।

না না! একদমই (দুশ্চিন্তার কিছু) নয়। বাংলাদেশের বিপক্ষে আমরা দারুণ কিছু ম্যাচ খেলেছি। তারা খুব ভালো দল। আমরা যাদের বিপক্ষেই খেলি, তাদের সম্মান করি।”

শিরোপা ধরে রাখার অভিযানে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। নিউজল্যান্ডের কাছে ৯ উইকেটে হেরেছে তারা। ২৮৬ রানের পুঁজি নিয়েও কোনো লড়াই-ই করতে পারেনি বাটলারের দল।

অন্যদিকে বাংলাদেশের শুরুটা হয়েছে ঠিক বিপরীত। আফগানিস্তানকে স্রেফ ১৫৬ রানে গুটিয়ে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে তারা। দুই দলের প্রথম ম্যাচের এমন ফল নিয়ে খুব একটা ভাবছেন না ইংলিশ অধিনায়ক।

“দুই দলই স্রেফ একটি করে ম্যাচ খেলেছে। আমরা দল হিসেবে খুবই আত্মবিশ্বাসী। আমরা জানি, সবশেষ ম্যাচ থেকে আমরা ভালো খেলতে পারি। আগামীকাল ভালো পারফরম্যান্স করার দিকে তাকিয়ে আমরা।



আপনার মূল্যবান মতামত দিন: