চাঁপাইনবাবগঞ্জ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
জিতলে প্লে–অফ নিশ্চিত, সম্ভাবনা থাকবে শীর্ষে দুইয়ে থাকার।

প্লে–অফে ধোনির চেন্নাই।

খেলা ডেস্ক | প্রকাশিত: ২১ মে ২০২৩ ০৫:২৫

খেলা ডেস্ক
প্রকাশিত: ২১ মে ২০২৩ ০৫:২৫

দুজনে মিলে গড়েন ১৪১ রানের জুটি।

জিতলে প্লে–অফ নিশ্চিত, সম্ভাবনা থাকবে শীর্ষে দুইয়ে থাকার। তবে হেরে গেলে প্লে–অফে না থাকার শঙ্কাও ছিল চেন্নাই সুপার কিংসের। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে থাকা চেন্নাই দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে জিতল হেসেখেলেই। ডেভিড ওয়ার্নারের দিল্লিকে তারা হারিয়েছে ৭৭ রানে।

এই জয়ে ১৭ পয়েন্ট নিয়ে প্লে–অফ নিশ্চিত করেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। সঙ্গে বড় ব্যবধানের জয়ে শীর্ষ দুইয়ে থাকার সম্ভাবনাও বেড়েছে চেন্নাইয়ের। আইপিএলে ১৪ আসরে খেলা চেন্নাই ১২তম বারের মতো প্লে–অফে উঠল।

দিল্লিতে টসে জিতে আগে ব্যাটিং করতে নেমে দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে চেন্নাই তুলল ২২৩ রান। জবাবে ওয়ার্নারের দল থেমেছে ১৪৬ রানে। এই মৌসুমে এটি দিল্লির নবম হার।

দিল্লির এই ম্যাচ থেকে পাওয়ার কিছুই ছিল না। সবার আগেই বাদ পড়েছে তারা। তবে চেন্নাইকে হারিয়ে লক্ষ্ণৌ, বেঙ্গালুরু, মুম্বাইয়ের প্লে–অফের সমীকরণটা একটু সহজ করে দিতে পারত তারা।

দিল্লি ২২৪ রান তাড়া করতে পারবে, এটা একবারও মনে হয়নি ওদের ব্যাটিংয়ের সময়। তাড়া করতে নেমে এদিন শুরুতেই উইকেট হারায় দিল্লি। দুঃস্বপ্নের এক আইপিএল মৌসুম খারাপ ভাবেই শেষ করছেন পৃথ্বী শ। আজ করেছেন মাত্র ৫ রান।

ফিল সল্ট ও রাইলি রুশোও রান পাননি। এক ওভারেই দুজনকেই ফিরিয়েছেন দীপক চাহার। যশ ঢুল ও অক্ষর প্যাটেলও ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। তবে এক প্রান্তে লড়াই চালিয়ে যান অধিনায়ক ডেভিড ওয়ার্নার। শেষ পর্যন্ত খেলেছেন ৫৮ বলে ৮৬ রানের ইনিংস। তবে তাতে শুধু দিল্লির হারের ব্যবধানটাই কমেছে। চেন্নাইয়ের হয়ে ২২ রানে ৩ উইকেট নিয়েছেন চাহার।

এর আগে চেন্নাইকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রুতুরাজ ও কনওয়ে। দুজনে মিলে গড়েন ১৪১ রানের জুটি। এই মৌসুমে এটি চতুর্থ সর্বোচ্চ ওপেনিং জুটি। আইপিএলে চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ ৪টি শতরানের জুটির মালিক এখন রুতুরাজ ও কনওয়ে।

রুতুরাজ ও কনওয়ে দুজনেরই সেঞ্চুরি করার সুযোগ ছিল। তবে সেঞ্চুরি পাননি কেউই। ৩ চার ও ৪ ছক্কায় ৫০ বলে ৭৯ রান করে চেতন সাকারিয়ার বলে আউট হন রুতুরাজ। তাতে অবশ্য চেন্নাইয়ের রানের গতি কমেনি।

তিন নম্বরে ক্রিজে আসা শিবম দুবেকে নিয়ে চেন্নাইকে বড় স্কোরের পথেই রাখেন কনওয়ে। ৫২ বলে ৮৭ রান করে আউট হন কনওয়ে। দুবে করেন ৯ বলে ২২ রান। চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আজ ক্রিজে আসেন নম্বর চারে। যদিও খুব বেশি বল খেলার সুযোগ পাননি। ৪ বলে ৫ রান করে অপরাজিত থাকেন তিনি। অন্য প্রান্তে রবীন্দ্র জাদেজার ৭ বলে ২০ রানের ক্যামিওতে চেন্নাই তোলে ২২৩ রান।



আপনার মূল্যবান মতামত দিন: