চাঁপাইনবাবগঞ্জ | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে হওয়ার কথা রয়েছে এশিয়া কাপ। আর অক্টোবরে ভারতে বসবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর।

নিরেপক্ষ ভেন্যুতে হতে পারে এবারের বড় আসর

আ/ স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩ ০৩:৩৪

আ/ স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩ ০৩:৩৪

সংগৃহিত ছবি

বেশ কিছুদিন ধরেই সমালোচনা চলছে আসন্ন এশিয়া কাপ পাকিস্তানে হলেও ভারত তাদের ম্যাচগুলো খেলবে নিরপেক্ষ ভেন্যুতে। এবার একই দিকে হাঁটছে পাকিস্তানও। তারা ওয়ানডে বিশ্বকাপের ম্যাচগুলো খেলতে চায় ভারতের বাইরে। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, এমনটা হলে বাংলাদেশে বিশ্বকাপ খেলতে দেখা যেতে পারে পাকিস্তানকে।

চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে হওয়ার কথা রয়েছে এশিয়া কাপ। আর অক্টোবরে ভারতে বসবে ক্রিকেটের সবচেয়ে বড় আসর। এশিয়া কাপ ও বিশ্বকাপ নিয়ে দুই দেশের সমস্যা যেন কাটছেই না। এর আগে এশিয়া কাপ নিয়ে বেশ কয়েকবার আলোচনা হলেও কোনো সমাধান আসেনি।

ভারতের পাকিস্তানের বিশ্বকাপ খেলা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন আইসিসির জেনারেল ম্যানেজার ওয়াসিম খানও। তিনি জানিয়েছেন পাকিস্তান তাদের ম্যাচগুলো ভারতে খেলবে না। তারা সম্ভবত নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চলেছে। এমনকি ভারতও তাদের এশিয়া কাপের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলবে বলেও প্রকাশ করেন।

ওয়াসিম বলেছেন, 'আমি জানি না এটা এখানে হবে নাকি অন্য কোনো দেশে। কিন্তু সম্ভবত তারা নিরপেক্ষ ভেন্যুতে খেলবে। আমার মনে হয় না পাকিস্তান তাদের ম্যাচ ভারতের খেলবে। আমার মনে হয় তাদের ম্যাচগুলো কোনো নিরপেক্ষ ভেন্যুতেই হবে। ভারত যেভাবে এশিয়া কাপের ম্যাচগুলো খেলবে।'

পুরো এশিয়া কাপই পাকিস্তান থেকে সরিয়ে দেয়ার প্রস্তাব দিয়েছিল ভারত। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিজেদের সিদ্ধান্তে অনড় থাকায় সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় ভারত। এরপর তারা শুধু নিজেদের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে সরিয়ে নেয়ার প্রস্তাব দেয়।

তাদের এমন প্রস্তাব ভালোভাবে নেয়নি পাকিস্তান। তারা এরই মধ্যে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (পিসিবি) কাছে বিশ্বকাপের ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে সরিয়ে নেয়া অনানুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে। অবশ্য পিসিবি জানিয়েছে ভারত তাদের সিদ্ধান্ত না বদলালে এই সিদ্ধান্তেই অনড় থাকবে তারা।



আপনার মূল্যবান মতামত দিন: