চাঁপাইনবাবগঞ্জ | শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
তিন দিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন বেলজিয়ামের রানি মাথিল্ডে।

তিনদিন এর সফরে ঢাকা এসেছেন বেলজিয়ামের রানি

‍সি.ই/স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:০৪

‍সি.ই/স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:০৪

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রানিকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
নিউজ ডেস্ক: তিন দিনের সফরে ঢাকায় এসে পৌঁছেছেন বেলজিয়ামের রানি মাথিল্ডে। সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রানিকে বহনকারী বিমান অবতরণ করে। সেখানে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
 
জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) অ্যাডভোকেট হিসেবে তার সফরে এসছেন তিনি। এটিই হবে বেলজিয়ামের কোনো রানির প্রথম বাংলাদেশ সফর।
 
 
 
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ৬ থেকে ৮ ফেব্রুয়ারি বাংলাদেশে অবস্থান করবেন বেলজিয়ামের রানি।
 
জাতিসংঘ মহাসচিবের ১৭ জন এসডিজি অ্যাডভোকেট আছেন, তাদেরই একজন বেলজিয়ামের রানি মাথিল্ডে। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে বা অনু‌প্রেরণা যোগা‌তে তাদের ভূমিকা রয়েছে। সে কারণে রানি বাংলাদেশে আসছেন।
 
গত সোমবার (৩০ জানুয়ারি) বেলজিয়ামের রানির বাংলাদেশ সফর ঘিরে একটি প্রজ্ঞাপন জারি করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়। সেখানে বলা হয়েছে, সরকার ‘বিশেষ নিরাপত্তা বাহিনী (স্পেশাল সিকিউরিটি ফোর্স) আইন, ২০২১’-এর ধারা ২ এর দফা ক’তে দেওয়া ক্ষমতাবলে, বেলজিয়ামের রানি মাথিল্ডেকে বাংলাদেশ সফরকালে অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ঘোষণা করল।
 
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সফরে মাথিল্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।
 
বাংলাদেশ সফরকালে রানির সম্মানে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একটি নৈশভোজের আয়োজন করার কথা রয়েছে। রানি মাথিল্ডে দেশের একটি গার্মেন্টস ফ্যাক্টরি পরিদর্শন করবেন এবং সেখানে তিনি গার্মেন্টস কর্মীদের সঙ্গে কথা বলে তাদের অবস্থান সম্পর্কে জানবেন। রানি ইউনিসেফের একটি স্কুল পরিদর্শন করবেন।
 
 


আপনার মূল্যবান মতামত দিন: