চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
আজ সোমবার বেলা দুপুরে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর জামিন আদেশ মঞ্জুর করেন।

জামিন পেয়েছেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামস

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩ ০৬:০০

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩ ০৬:০০

প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান শামস

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর রমনা থানায় দায়ের হওয়া মামলায় ২০ হাজার টাকা মুচলেকায় জামিন পেয়েছেন বাংলাদেশের জাতীয় দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক (সাভারে কর্মরত) শামসুজ্জামান শামস।

আজ সোমবার বেলা দুপুরে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর জামিন আদেশ মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা যায়, 'পুলিশ মামলার প্রতিবেদন জমা দেওয়ার আগ পর্যন্ত শামস জামিনে থাকবেন।'

গত বুধবার মধ্যরাতে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আইনজীবী আবদুল মালেক (মশিউর মালেক) মামলাটি দায়ের করেন। এতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ একজন অজ্ঞাতনামা কামেরাম্যানকেও আসামি করা হয়।

মামলাটি দায়েরের প্রায় ২০ ঘণ্টা আগে সাংবাদিক শামসুজ্জামানকে তার সাভারের বাসা থেকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিচয় দিয়ে উঠিয়ে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার এই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছিল।

গতকাল রবিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে ৬ সপ্তাহের আগাম জামিন প্রদান করেছেন।

ঢাকার সিএমএম আদালত গত বৃহস্পতিবার শামসুজ্জামানের জামিন আবেদন নামঞ্জুর করলে প্রথমে তাকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়, পরদিন নেওয়া হয় কেন্দ্রীয় কাশিমপুর কারাগারে। এরপর শনিবার তাকে আবারো কেরানীগঞ্জ কারাগারে আনা হয়। 



আপনার মূল্যবান মতামত দিন: