চাঁপাইনবাবগঞ্জ | মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩

মুসলিম উম্মাহের হৃদয়ে সঞ্চারিত ঈদের বর্ণিল আনন্দ

এম এ করিম ডেক্স নিউজ | প্রকাশিত: ১৪ জুন ২০২৪ ০৯:০৮

এম এ করিম ডেক্স নিউজ
প্রকাশিত: ১৪ জুন ২০২৪ ০৯:০৮

সংগৃহীত

বিশ্বের সকল মুসলমানদের হৃদয় জুড়ে ঈদ আসে প্রতি বছর।ঈদ মুসলিম জাতির নির্মল ঘন আনন্দ ও উৎসবের দিন।আর এই ঈদের বর্ণিল আনন্দ উপভোগ করে মুসলিম উম্মাহের প্রতিটি সদস্য।আর তাই ঈদের আনন্দ বাড়িয়ে তুলতে পরিবারের সাথে ঈদ উদযাপন বয়ে আনে খুশির সমাহার।

ঈদ মুসলিম জাতির অনন্য সভ্যতার প্রতীক।আবহমান কাল ধরেই মুসলিম জনপদে ঈদের আনন্দ ও খুশি উদযাপিত হয়ে আসছে।পৃথিবীর সলক জাতির নিজ নিজ উৎসবের ধার্যকৃত দিবস থাকে।

এদিকে, মুসলিম জাতির ঈদের আনন্দে সঞ্চারিত হয় সহমর্মিতা সহনশীলতা সম্প্রীতি এবং সহানুভূতি সহ ভ্রাতৃত্ববোধ ও সৌহার্দপূর্ণ ভালোবাসা।মুসলিম জাতি ঈদের দিনে একজনের দুঃখ ও দারিদ্র্য অন্য আরেকজনের অংশীদার হওয়ার হয়ে অনুভূতি ও আকুতিভরা মনে বাড়িয়ে তুলে সহযোগিতার হাত।


তবে ঈদের আনন্দ আরও একধাপ বাড়িয়ে তুলতে পরিবারের সাথে ঈদের মায়ায় জড়ানো আনন্দ ঘন মনোমুগ্ধকর মূহুর্ত কাটাতে ছুটে আসে শহর থেকে গ্রাম-গঞ্জের মাঠ খাট ও মেঠোপথ মাড়িয়ে কাঁচাপাকা পৈত্রিক বাড়িতে।সরকারি বেসরকারি অফিস আদালত থেকো শুরু করে ডক্টর,মাষ্টার ও ইঞ্জিনিয়ার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়ুয়া শিক্ষার্থী,গার্মেন্টস কর্মী,কুলি,শ্রমিক,রিক্সাচালক সহ সমশ্রেণীর মানুষ ছুটে আসে পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে।

নাড়ীর টান আর গ্রামের মায়া এবং পরিবারের ভালোবাসার জোরে ঈদের সম্মক্ষ আর চাকুরির ছুটির নোটিশ পেয়েই নতুন প্রশাকের ঘ্রানে পরিবার সহ শৈশব কৈশোর ও সমবয়সী মানুষ গুলোর সাথে ঈদের আনন্দ কাটাতে এবার ঈদের ছুটিতে স্বপ্ন নিয়ে ঘরমুখী হয়ে আসছে মানুষ গ্রামের বাড়ী।



আপনার মূল্যবান মতামত দিন: