চাঁপাইনবাবগঞ্জ | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
হজ্জ যাত্রীদের ভিসা দেওয়া শুরু করেছে সৌদি আরব

হজ্জ যাত্রীদের ভিসা দেওয়া শুরু করেছে সৌদি আরব

অনলাইন ডেক্স | প্রকাশিত: ২ মার্চ ২০২৪ ১১:১৪

অনলাইন ডেক্স
প্রকাশিত: ২ মার্চ ২০২৪ ১১:১৪

৩

পবিত্র হজ্জ পালনের জন্য সৌদিতে আগত হজ্জ যাত্রীদের ভিসা দেওয়া শুরু করেছে সৌদি আরব। আর তাদের থাকার জন্য আবাসিক ভবনের অনুমতি দিচ্ছে দেশটির সরকার। তারই অংশ হিসেবে ইতোমধ্যে মক্কায় হজ্জ যাত্রীদর জন্য ১ হাজার ৮৬০ ভবনকে অনুমতি দেওয়া হয়েছে।

পবিত্র নগরী মক্কার ডেপুটি গভর্নর প্রিন্স সৌদ বিন মেশাল বলেন, অনুমোদিত আবাসিক ভবনে ১২ লাখ হজ্জযাত্রী থাকতে পারবেন। শাওয়াল মাস পর্যন্ত আবাসিক ভবনের লাইসেন্স দেওয়া হবে। হিজরি বর্ষ অনুযায়ী শাওয়াল ১০তম মাস।

দেশটির হজ্জ মন্ত্রী তৌফিক আল রাবিয়াহ জানিয়েছে, মক্কায় হজ্জ যাত্রীদের থাকার জন্য লাইসেন্স প্রদানকৃত ভবনের সংখ্যা ৫ হাজার ছাড়াবে। গত বছর বার্ষিক হজ্জ মৌসুমে বিশ্বব্যাপী ২০ লাখ হজ্জ যাত্রী হজ্জ পালন করেন। করনা মহামারির পর সর্বোচ্চ সংখ্যক মুসল্লি গত বছর হজ্জ পালন করেন। আগামী জুনে অনুষ্ঠিত হজ্জে দীর্ঘদিন ধরে প্রচলিত একটি নিয়ম বাতিল করেছে সৌদি আরব। নতুন নিয়ম অনুযায়ী কোনো দেশের নাগরিকদের জন্য মক্কার আশে পাশে থাকার স্থান নির্ধারণ করা হবে না।

 

গতশুক্রবার (পহেলা মার্চ) থেকে এ বছরের হজ্জ যাত্রীদের জন্য ভিসা প্রদান শুরু হয়েছে, যা আগামী ২৯ এপ্রিল পর্যন্ত চলবে। আগামী ৯ মে থেকে বিশ্বের বিভিন্ন দেশ থেকে হজ্জ পালনে যাবেন হজ্জ যাত্রীরা।



আপনার মূল্যবান মতামত দিন: