চাঁপাইনবাবগঞ্জ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
শাবিপ্রবিতে র‍্যাগিং করায় ৫ শিক্ষার্থীকে বহিষ্কার।

শাবিপ্রবিতে র‍্যাগিং করায় ৫ শিক্ষার্থীকে বহিষ্কার।

স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:২৮

স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:২৮

শাবিপ্রবিতে র‍্যাগিং করায় ৫ শিক্ষার্থীকে বহিষ্কার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে  সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের র‍্যাগিংয়ের অভিযোগে ওই বিভাগের দ্বিতীয় বর্ষের ৫ জন  শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কামরুজ্জামান চৌধুরী এ বিষয়টি নিশ্চিত করেন। প্রক্টর বলেন, র‍্যাগিংয়ের একটি অভিযোগ পাওয়া গেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়টি নিয়ে কাজ করছে। প্রাথমিক তদন্ত মনে হয়েছে, এদেরই কয়েকজন এই ঘটনার সাথে সরাসরি  সম্পৃক্ত। তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও জানান, একইসঙ্গে ৫ সদস্যের একটি  তদন্ত কমিটি  গঠন করা হয়েছে। সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিলে আমরা তদন্ত রিপোর্ট অনুযায়ী ব্যবস্থা নিব।
পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন  বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ খায়রুল ইসলাম।
কমিটির অন্য সদস্যরা হলেন, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদার, সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট অধ্যাপক ড.  আবু সায়েদ আরফিন খান নোবেল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট  সহকারী অধ্যাপক মনিরুজ্জামান খান ও  সহকারী প্রক্টর মিজানুর রহমান।

কিভাবে সাহিত্য শাসন বিভাগের  বিভাগীয় প্রধান অধ্যাপক মাজহারুল হাসান  মজুমদার বলেন, বিভাগের ৯ জন শিক্ষার্থীকে  র‍্যাগিং করা হয়েছে এদের মধ্যে একজন অভিযোগ করেছেন। যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে তারা সবাই আমার ডিপার্টমেন্টের শিক্ষার্থী। তারা শাহপরান হল বঙ্গবন্ধু হল মুজতবা আলী এবং বিভিন্ন মেসের শিক্ষার্থী। ১৬ জনের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

এর আগে গত ২০  ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের  আবাসিক হলের সৈয়দ মুজতবা আলী হলে  ব্যবসায় প্রশাসন বিভাগের প্রথম বর্ষের কয়েকজন শিক্ষার্থীকে একই বিভাগের  দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা র‍্যাগিং করে।

এসময় র‍্যাগিংয়ের শিকার হওয়া এক শিক্ষার্থী গতকাল বুধবার অভিযুক্তদের বিরুদ্ধে প্রক্টর বরাবর অভিযোগ করে। এই অভিযোগের বিষয়ে প্রাথমিক সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. মোঃ কামরুজ্জামান চৌধুরী। 



আপনার মূল্যবান মতামত দিন: