চাঁপাইনবাবগঞ্জ | সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
চেষ্টা-প্রচেষ্টা সাধনা ও শ্রমবিনিময়ে নিত্য সামাজিক ও তার পূর্ণাঙ্গ পরিকল্পনাই মানবজীবনের পরিবর্তনের সুবর্ণ সুযোগ পবিত্র মাহে রমাদান।আমলকে প্রবৃদ্ধি ও স্থায়ীকরণের মাস রমাদান।

পবিত্র মাহে রমাদান মানব জীবনের পরিবর্তনের সুবর্ণ সুযোগ।

এ.ক/স্টাফ রিপোর্টার | প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৩ ০৬:১৬

এ.ক/স্টাফ রিপোর্টার
প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৩ ০৬:১৬

সংগৃহিত ছবি

মানব জীবনের পরিবর্তন সহজাত বৈশিষ্ট্য,জীবন ও জড়োর মাঝে পার্থক্য যেমনই তাদের পরিবর্তন ও নতুন আঙ্গিকে নিত্য ঘটনা। সদা সততা প্রতিনিয়তই পরিবর্তন জীবনকে অর্থবহ করে তুলবার জন্য অন্যতম নিয়ামক শক্তি সৃষ্টি জগতের মাঝে নেক আমল।

মানুষের সম্মান ও মর্যাদা তার শক্তি সাহস আকার আয়তন শুধুমাত্রই নয় পরিবর্তন। চেষ্টা-প্রচেষ্টা সাধনা ও শ্রমবিনিময়ে নিত্য সামাজিক ও তার পূর্ণাঙ্গ পরিকল্পনাই মানবজীবনের পরিবর্তনের সুবর্ণ সুযোগ পবিত্র মাহে রমাদান। আমলকে প্রবৃদ্ধি ও স্থায়ীকরণের মাস রমাদান। আমলের গতি ধারাবাহিকতা সূতিকারাগার রমজান।

লাগাতার ইফতার ও সাহারি, তারাবি, তাহাজ্জুদ নেক আমল নিয়মিত করনের সুবর্ণ সুযোগ হিসাবে রমাদান মাসেই সম্ভব। মানব জীবনের আমলের পরিবর্তন ইবাদতকে অভ্যাসে পরিণত করার অন্যতম কৌশল এ রমাদান মাসেই। এতে করে সফলতার হাতছানি কেবল পরিবর্তনের প্রতি একজন রোজাদারই যথেষ্ট।

চেতনা অভিব্যক্তি পরিবর্তনের এক মোক্ষম সুযোগ রোজার মাস। সিয়াম প্রশিক্ষণ কর্মসূচি ইবাদত ফিরিয়ে আনে শৃঙ্খলা প্রাধিক্য। এদিকে আত্মশক্তি ও ঐকান্তিকতা সচেতনতার সাথে সিয়াম পালনকারী আল্লাহর দরবারে মর্যাদা সিক্ত মহাপুরুস্কার কারীর কাতারে অভিনন্দিত।



আপনার মূল্যবান মতামত দিন: