চাঁপাইনবাবগঞ্জ | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
ইসতিসকার নামাজ শেষে মুসল্লিদের নিয়ে বৃষ্টির জন্য দোয়া করেন উপজেলা সদর জামে মসজিদের খতিব ও পেশ ইমামা মাওলানা মো. ওমর ফারুক।

নওগাঁর সাপাহারে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ।

র.মা/রিপোর্টার | প্রকাশিত: ১১ এপ্রিল ২০২৩ ২৩:২০

র.মা/রিপোর্টার
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২৩ ২৩:২০

সাপাহারে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে
সাপাহারে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ এপ্রিল ) সকাল ১০টায় উপজেলা সদর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
 
ইসতিসকার নামাজ শেষে মুসল্লিদের নিয়ে বৃষ্টির জন্য দোয়া করেন উপজেলা সদর জামে মসজিদের খতিব ও পেশ ইমামা মাওলানা মো. ওমর ফারুক। এ সময় মুসল্লিরা বৃষ্টির জন্য হাত তুলে আল্লাহর কাছে কান্নাকাটি করেন। সাপাহার উপজেলার ইমাম মুয়াজ্জিন কল্যান সমিতি এ ইসতিসকার নামাজ ও দোয়ার আয়োজন করেন।
 
উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই কোন বৃষ্টি নেই। সেই সাথে চলছে প্রচণ্ড তাপদাহ। অনাবৃষ্টি ও তাপদাহে শুকিয়ে গেছে এখানকার পুকুর ও জলাশয়। দেখা দিয়েছে ফসল চাষাবাদে পানির তীব্র সংকট । এছাড়া তাপদাহে অতিষ্ঠ জনজীবন। গরমে অসুস্থ হয়ে পড়ছেন শিশু ও বৃদ্ধরা। সাম্প্রতিক সময়ে এলাকায় দীর্ঘ কয়েকমাস ধরে বৃষ্টির দেখা নেই। তাই মুসল্লিদের নিয়ে এই দোয়ার আয়োজন করেন ইমাম মুয়াজ্জিন কল্যান সমিতি কর্তৃপক্ষ।
 
এতে প্রায় আট শতাধিক মুসল্লি বিশেষ জামাতে অংশ নিয়ে দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বৃষ্টি কামনা করে মোনাজাতে অংশ নেন। মোনাজাত পরিচালনা করেন সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক।
 
সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক বলেন, এটি মূলত নফল নামাজ। দেশে বালা মসিবত ও অনাবৃষ্টির কারণে আমরা এই নামাজ আদায় করেছি। আল্লাহ চাইলে রহমতের বৃষ্টি হতে পারে।
 


আপনার মূল্যবান মতামত দিন: