চাঁপাইনবাবগঞ্জ | শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ info@mohanonda24.com +৮৮ ০১৬৮২ ৫৬ ১০ ২৮, +৮৮ ০১৬১১ ০২ ৯৯ ৩৩
তীব্র গরম থেকে বাঁচতে কি ধরনের পোশাক পরবেন

তীব্র গরম থেকে বাঁচতে কি ধরনের পোশাক পরবেন

আ.সা/রিপোর্টার | প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩ ০১:৪৭

আ.সা/রিপোর্টার
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩ ০১:৪৭

প্রতীকী ছবি

নিউজ ডেস্কঃ দৈনিক তাপমাত্রা বাড়তেই আছে । এই তীব্র গরমে বাইরে বের হওয়াই যেন কষ্টকর । তাই বলে কি ঘরেও আরাম শান্তি আছে? অতএব সব জায়গাতেই গরমে খারাপ অবস্থা। তীব্র গরমের এই সময়ে কেমন পোশাক পরলে একটু আরাম মিলবে, তার সন্ধান করেন সবাই। কারণ যে পোশাক আপনি গায়ে দিচ্ছেন, তার ওপরও অনেকটা নির্ভর করছে আপনার কতটা গরম লাগবে। চলুন আমরা জেনে নি তীব্র এই গরম থেকে বাঁচতে কেমন পোশাক পরবেন ?

তীব্র এই গরমে কেমন কাপড়ের পোশাক পরছেন সেদিকে খেয়াল রাখা উচিত। কারণ পোশাকের কাপড়ও হতে পারে আপনার অস্বস্তির কারণ। তাই পরলে গরম বেশি অনুভূত হয়, এমনক কাপড় এড়িয়ে চলা উচিত। এই তীব্র গরমে সুতি, লিনেন, শিফন, অরগেঞ্জা, খাদি ইত্যাদি কাপড়ের পোশাকে আরাম পাবেন। তাই এ ধরনের কাপড়ের পোশাক পরিধান করার জন্য বেছে নিন।

বর্তমানে ঢিলেঢালা পোশাক পরতে অনেকে পছন্দ করেন না। তারা একটু টাইট ফিটিং পোশাক পরতে পছন্দ করেন। তবে তীব্র গরমের এই সময়ে একটু লুজ ফিটিং অর্থাৎ ঢিলেঢালা পোশাক পরাই ভালো। কারণ বেশি টাইট ফিটিং পোশাক পরলে রক্ত সঞ্চালন ঠিকভাবে হয় না। ফলে ত্বকে সমস্যা দেখা দিতে পারে। সেইসঙ্গে গরম লাগে বেশি।

এই গরমকালে পোশাকের স্লিভ বা হাতার দিকেও খেয়াল রাখতে হবে। অনেকে মনে করেন এসময় ছোট হাতার পোশাক পরলে গরম কম লাগবে। কিন্তু এর রয়েছে অন্য সমস্যা। কারণ এসময় রোদের তেজ বেশি থাকে। তাই ছোট হাতার পোশাক পরলে হাতের যে অংশ খোলা থাকে সেই অংশ রোদে পুড়ে যাওয়ার ভয় থাকে। তাই ফুল স্লিভ বা বড় হাতার পোশাক পরাই অতি উত্তম এই তীব্র গরমের মাঝে ।

আপনার মনের স্বস্তির পাশাপাশি মাথায় রাখুন পছন্দের বিষয়টিও। কারণ পছন্দের পোশাক পরতে পারলে আমাদের আত্মবিশ্বাস বৃদ্ধি পায়। তাই গরম বলে পছন্দের পোশাক বাদ দেবেন না। বরং আপনার স্টাইল, ফ্যাশন সবই বজায় রাখুন। সেইসঙ্গে নজর রাখুন আরামের দিকেও।



আপনার মূল্যবান মতামত দিন: