ঢাকা শনিবার, ১৮ই সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন ১৪২৮


ঢাকায় নেমে কোয়ারেন্টিনে অস্ট্রেলিয়া দল


প্রকাশিত:
২৯ জুলাই ২০২১ ১৮:০১

আপডেট:
১৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:১৯

খেলার ডেস্কঃ

বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় এসে পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বারবাডোজ থেকে চার্টার বিমানে ঢাকায় নেমে বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশন সেরে হোটেল ইন্টারকন্টিনেন্টালে চলে গেছে তারা। সেখানেই আপাতত তিন দিনের কোয়ারেন্টিন।

বৃহস্পতিবার বিকেল ৪টা ১০ মিনিটে অস্ট্রেলিয়া দল ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমান থেকে নেমে আর বিমানবন্দরে প্রবেশ করেনি তারা, টারমার্ক থেকেই গাড়িতে উঠে হোটেলের দিকে রওয়ানা হন ম্যাথু ওয়েড, আলেক্স ক্যারিরা।

করোনাভাইরাস মহামারির মধ্যে যত সম্ভব কম মানুষের কাছাকাছি আসার শর্ত ছিল অজিদের। বাংলাদেশ সরকারের সহায়তায় অজি দলের জন্য আগেই ইমিগ্রেশনে বিশেষ ব্যবস্থা করে রাখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কঠোর স্বাস্থ্যবিধি অনুযায়ী হোটেলে তিনদিন কোয়ারেন্টিন করবেন ক্রিকেটাররা। এরমধ্যে অন্তত দুবার কোভিড-১৯ পরীক্ষা দেবেন তারা। রিপোর্ট নেগেটিভ আসলে ১ অগাস্ট থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু হবে তাদের।

এর আগে সকালে জিম্বাবুয়ে থেকে একই ব্যবস্থায় ঢাকায় পৌছায় বাংলাদেশ ক্রিকেট দল। তারাও আছে হোটেল ইন্টারকন্টিনেন্টালে। পাঁচ তারকা ওই হোটেলে সপ্তাহ খানেক আগে থেকেই আছেন এই সিরিজের ম্যচ অফিসিয়ালরাও।

এবার করোনা মহামারির মধ্যে বাংলাদেশে খেলতে আসতে বিসিবিকে কঠিন শর্ত দেয় অস্ট্রেলিয়া। সেই অনুযায়ী তৈরি করা হয়েছে কঠোর সুরক্ষা বলয়।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের সিরিজ শুরু হবে ৩ অগাস্ট। ৪ তারিখ দ্বিতীয় ম্যাচের পর ৫ অগাস্ট বিরতি। ৬ ও ৭ অগাস্ট আবার টানা দুদিন খেলা। ৮ অগাস্ট বিরতি দিয়ে ৯ তারিখ হবে সিরিজের শেষ ম্যাচ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সবগুলো ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়। 

অস্ট্রেলিয়া স্কোয়াড:  অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহেনড্রফ, আলেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, জস হ্যাজেলউড, মোজেস হেনরিকস, মিচেল মার্শ, বেন ম্যাকডেরমট, রিলি মেরেডিথ, জস ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাস্টন টার্নার, আন্ড্রু টাই, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

রিজার্ভ- ন্যাথান ইলিস, তানবীর সাঙ্গা।

কোচ- জাস্টিন ল্যাঙ্গার



আপনার মূল্যবান মতামত দিন: