ঢাকা শনিবার, ১৮ই সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন ১৪২৮


রামেক হাসপাতালে আরো ১৫ জনের মৃত্যু


প্রকাশিত:
২ আগস্ট ২০২১ ১১:৫৫

আপডেট:
১৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫৯

নিউজ ডেস্কঃ

করোনাভাইরাস ও করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে সাতজন ও করোনা উপসর্গে আটজন মারা গেছেন। মৃতদের মধ্যে নয়জন পুরুষ ও ছয়জন নারী। এর মধ্যে ৩১-৪০ বছরের দু’জন, ৪১-৫০ বছরের তিনজন, ৫১-৬০ বছরের দু’জনের এবং ৬০ বছরের ঊর্ধ্বে আটজনের মৃত্যু হয়েছে।

রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তারা মারা গেছেন তারা।


এর আগের ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৮ জনের মৃত্যু হয়েছিল। ফলে রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনের ব্যবধানে মৃত্যুর সংখ্যা আবার কিছুটা কমেছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মৃত ১৫ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের একজন, নওগাঁর দু’জন, পাবনার পাঁচজন ও কুষ্টিয়ার একজন রয়েছেন।’

রামেক হাসপাতাল পরিচালক বলেন, ‘করোনায় মৃত সাতজনের মধ্যে রাজশাহীর চারজন, পাবনার দু’জন ও কুষ্টিয়ার একজন। আর উপসর্গে রাজশাহীর দু’জন, নাটোরের একজন, নওগাঁর দু’জন ও পাবনার তিনজন মারা গেছেন।


ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৩৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৯ জন। রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৭৪ জন ও উপসর্গ নিয়ে ২১৬ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৯০ জন।’

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। আর রাজশাহী মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ২৭৫ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবে মোট ৪৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩১ জনের করোনা পজিটিভ ফল আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ১৭ শতাংশ।’

এদিকে, রামেক হাসপাতাল সূত্র জানায়, রামেক হাসপাতালের করোনা ইউনিটে চলতি আগস্টের প্রথম দুই দিনে সোমবার সকাল ৮টা পর্যন্ত মোট ৩৩ জনের মৃত্যু হলো। আর গত জুলাইয়ে (৩১ জুলাই) শনিবার সকাল ৮টা পর্যন্ত মোট ৫৩৫ জনের মৃত্যু হয়। এছাড়া গত জুনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৪০৫ জন রোগী।

 



আপনার মূল্যবান মতামত দিন: