ঢাকা সোমবার, ২রা আগস্ট ২০২১, ১৯শে শ্রাবণ ১৪২৮


রামেক করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু


প্রকাশিত:
২৬ জুন ২০২১ ১৭:৪০

আপডেট:
২৬ জুন ২০২১ ১৭:৪৬

নিউজ ডেস্কঃ  রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় ৮ ও উপসর্গে ৯ জন মারা গেছেন। শনিবার (২৬ জুন) সকালে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার (২৫ জুন) সকাল ৮টা থেকে শনিবার (২৬ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১৭ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ৮ ও নারী ৯ জন মারা গেছেন। 

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহীর ৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন ও নওগাঁর ২ জন ও নাটোরের ২ জন ছিলেন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন রাজশাহীর ৪ জন ও চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোর ১ জন ও নওগাঁর একজন। অন্যদিকে, উপসর্গে মারা গেছেন রাজশাহীর ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২জন, নওগাঁর ১ জন ও নাটোরের ১জন।

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক উপ পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৮৮ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৪৩ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৩৫৭টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪৩১ জন।

করোনা পরীক্ষার বিষয়ে সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩১৩ জনের নমুনা পরীক্ষায় ১১৩ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৫০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৬২ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৪ দশমিক ৪৯ শতাংশ।



আপনার মূল্যবান মতামত দিন: