ঢাকা শনিবার, ১৮ই সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন ১৪২৮


ভোলাহাটের কৃতিসন্তান রাবির নতুন ডরমিটরি ওয়ার্ডেন হওয়ায় সংবর্ধণা


প্রকাশিত:
২৬ নভেম্বর ২০১৮ ২২:৫৪

আপডেট:
১৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫৩

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি নতুন ওয়ার্ডেন হিসেবে নিয়োগ পেয়েছেন ভোলাহাট উপজেলার কৃতিসন্তান, ভোলাহাট উপজেলা ছাত্রকল্যাণ রাবি এর উপদেষ্টা মন্ডলীর সভাপতি জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের প্রফেসর ড. মোঃ আশাদুল ইসলাম। ২৬ নভেম্বর সোমবার দুপুরে ডরমিটরির ওয়ার্ডেন হিসেবে যোগদান করেন তিনি। এর আগে ওয়ার্ডেন এর দায়িত্বে ছিলেন চারুকলা বিভাগের প্রফেসর ড. মো. গোলাম ফারুক। প্রফেসর ড. মোঃ আশাদুল ইসলাম ভারত সীমান্তবর্তী চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার ময়ামারী গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতা মৃত জহাক আলী প্রাতিষ্ঠাতা ও ময়ামারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ড. আশাদুল রাবির উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে ১৯৮৮ সালে স্নাতক ও স্নাতোকোত্তর ১৯৯২ সালে সম্পন্ন করেন। ২০০১ সালে রাবির জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন।
পরে চায়না হুয়াজং কৃষি বিশ্বিবদ্যালয় থেকে ২০০৯ সালে পিএইচডি ডিগ্রী অর্জন ও ২০১৪ সালে বিভাগের প্রফেসর হিসেবে পদোন্নতি পান। তিনি পিএইচডি ৩ জন, এমফিল ১, এমএস ২০ জন ও প্রজেক্ট ২২ জন ছাত্রের গবেষনা সুপারভিসনের দায়িত্ব পালন করেছেন। জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে প্রায় অর্ধশতাধিক গবেষণা পত্র প্রকাশিত হয়েছে। এছাড়াও তিনি বাংলাদেশের জেনেটিক্যাল সোসাইটির যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
তার নতুন দায়িত্বে শুভেচ্ছা ও সংবর্ধণা জানিয়েছেন ভোলাহাট ছাত্রকল্যাণ সমিতি রাবি। শুভেচ্ছা বিনিময়ে উপস্থিত ছিলেন, ভোলাহাট ছাত্রকল্যাণ সমিতি রাবি সভাপতি মাহমাদুল হাসান, সহ-সভাপতি মোঃ জামাল উদ্দিন, অফিস সম্পাদক মোঃ তারেক আজিজ। সাপ্তাহিক ভোলাহাট সংবাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মোঃ গোলাম কবির ও পত্রিকা পরিবারের সকল সাংবাদিক শুভেচ্ছা জানিয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন: