ঢাকা রবিবার, ৫ই ডিসেম্বর ২০২১, ২২শে অগ্রহায়ণ ১৪২৮


দেশে করোনা থাকলেও নিয়ন্ত্রণে: স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশিত:
৬ নভেম্বর ২০২১ ২২:৪৭

আপডেট:
৫ ডিসেম্বর ২০২১ ১০:৩১

নিউজ ডেস্কঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে এখনও করোনা থাকলেও নিয়ন্ত্রণে চলে এসেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা কাজ করে যাচ্ছি। করোনা আমাদের নিয়ন্ত্রণের মধ্যে চলে এসেছে। এতে টিকার বড় ভূমিকা রয়েছে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ার শুভ্রসেন্টারে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রণ না হলে দেশের অর্থনীতির চাকা স্থবির হয়ে যাবে। লেখাপড়া, স্বাস্থ্যসেবাসহ উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ হয়ে যাবে। আমাদের দেশে করোনায় মৃত্যুর হার অনেক দিন ধরেই সিঙ্গেল ডিজিটে নেমে এসেছে। আমেরিকায় দুই হাজার, রাশিয়ায় ১২-১৩শ, ইউরোপে চার থেকে পাঁচশ ও ভারত দুই থেকে তিনশ জন করে প্রতিদিন ভাইরাসটিতে মারা যাচ্ছেন। আমাদের এখন টিকা নেয়ার পাশাপাশি সব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তাহলে একদিন আমাদের দেশে মৃত্যু শূন্যে নেমে আসবে।

সবার জন্যই টিকার ব্যবস্থা করা হয়েছে জানিয়ে জাহিদ মালেক বলেন, রেজিস্ট্রেশন থাকুক বা না থাকুক, ভোটার আইডি কার্ড নিয়ে কেন্দ্রে গেলেই টিকা নেয়া যাবে। যাদের ভোটার আইডি কার্ড নেই তারাও টিকা নিতে পারবেন।



আপনার মূল্যবান মতামত দিন: