ঢাকা শুক্রবার, ২৩শে এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ ১৪২৮


ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর : যুবক গ্রেপ্তার


প্রকাশিত:
৫ এপ্রিল ২০২১ ২০:৪৪

আপডেট:
৫ এপ্রিল ২০২১ ২২:১২

নিউজ ডেস্কঃ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ঘিরে হেফাজতে ইসলামের হরতালে ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ (৫ এপ্রিল ২০২১) সোমবার বিকেল ৩টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে র‌্যাব-১৪ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত জানিয়েছেন, আগের রাত ৯টার দিকে সদর উপজেলার বিশ্বরোড এলাকা থেকে অস্ত্র ও গুলিসহ আটক করে র‌্যাব।

গ্রেফতার আরমান নাসিরনগর উপজেলার ফুলকারকান্দি এলাকার শুকুর মিয়ার ছেলে।

সোমবার বিকালে র‍্যাব-১৪-এর পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আসামি আলিফকে গণমাধ্যমকর্মীদের সামনে হাজির করা হয়।

এ সময় র‍্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কর্নেল আবু নঈম মুহাম্মদ তালাত জানান, ভিডিও ফুটেজ এবং গোপন সংবাদের ভিত্তিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙায় জড়িতদের শনাক্ত করা হয়। পরে আসামি মো. আরমান আলিফের স্বীকারোক্তিমূলক জবানবন্দির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হয় র‍্যাব। পরে তার দেওয়া তথ্যমতে আজ (সোমবার) ভোর রাতে ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়ার অস্থায়ী বাসা থেকে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙার কাজে ব্যবহৃত শাবল, একটি অবৈধ পিস্তল, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতার আসামির বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আসামি তার নাম-পরিচয় গোপন রাখার জন্যে চুল ও গোঁফ কেটে ফেলে। এ বিষয়ে তদন্ত চলমান আছে।

তবে সে কোনও দল বা গোষ্ঠীর সদস্য কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে র‍্যাব জানায়, ‘তার পরিচয় এখনও নিশ্চিত হতে পারেনি র‍্যাব।’

সংবাদ সম্মেলনে র‍্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ যোবায়েরসহ র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: