ঢাকা শুক্রবার, ২৩শে এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ ১৪২৮


গোমস্তাপুর রাধানগরে অগ্নিদাহ্য ঘরঃ পরিবারের দাবী আগুন পরিকল্পিত


প্রকাশিত:
৪ এপ্রিল ২০২১ ১৫:৫২

আপডেট:
৪ এপ্রিল ২০২১ ১৭:৫৯

এম এ করিম,নিউজ ডেস্কঃ চাঁপাইনবাবগঞ্জ গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নে শুকুরুদ্দিন ইসলাম (ঝাটু) এর স্বপ্নের ঘর আগুনে পুরে ছাই এতে করে চরম দুর্ভোগে ও দুঃচিন্তায় অগ্নিভূত পরিবার।

এদিকে মৃত হযরত আলীর ছেলে শুকুরুদ্দিন ইসলাম(ঝাটু)জানায় গতকাল শনিবার রাত অানুমানিক ১২.৩০মিনিট অগ্নিকান্ডের এমন ঘটনা ঘটে।

অগ্নিগৃহে সরেজমিনে ঘুরে দেখে জানা যায়, শুকুরুদ্দিনের ছেলে সলেমান গভীর রাতে বেগপুর স্থানীয় মোড় বাজার থেকে বাড়ি ফিরলে অগ্নিগৃহে আগুনের কোন উপগমন দেখা যায়নি তবে বাড়িতে প্রবেশের আধা-ঘন্ঠা পরই আগুনের শুত্রপাত ঘটে।

তাছাড়া, অগ্নিদাহ্য পরিবার দাবী তুলে ধরে বলেন কেহ বা কাহারা পরিকল্পিতভাবে ইচ্ছাকৃত গ্রাম্য খড়ের চালায় আগুন ধরিয়েছে।পরিবার বলেন অগ্নিদাহ্যে পুরেছে স্বপ্নের সোনার জাল,যা মৌসুম ভিত্তিক বন্যাজলে ভেসে অাসা মাছ সংগ্রহে সারা বছর আয় রোজগারের একমাত্র মাধ্যম জাল।

তাছাড়াও আগুনে পুড়েছে প্রতিদিনের হাড়ভাঙ্গা পরিশ্রম ফট ফট শব্দে তিলে তিলে জমানো শরিষা ভাঙ্গা তেল তৈরীর কল একমাত্র স্বপ্নের ঘাইন। এতে করে নেমে আসলো দুর্দশা রয়ে গেল শুকুরুদ্দিনের দু'চোখ ভরে অদৃশ্য স্বপ্ন তেল তৈরীর কল নামক গ্রাম্য ঘাইন।

এদিকে, স্থানীয়রা জানায়, অগ্নিদাহ্য ঘটনা শুনার পরপরই ফায়ারসার্ভিসকে এলান্স করি পরে ফায়ারসার্ভিস পথভ্রষ্ট হওয়ায় সময় মত না অাসতে পারাই ততক্ষণে শুকুরুদ্দিনের রঙিন স্বপ্ন দুমড়ে মুচড়ে পুড়ে ছাই।

অগ্নিদাহ্য ভুক্তভোগী পরিবার জানায়,পুড়ে যাওয়া কাপা জাল,দৈনন্দিন অায়ের একমাত্র উৎস তেলের ঘাইন ও ঘরের ছাউনী সহ ঘরের মধ্যে থাকা প্রয়োজনীয় সকল আসবাতপত্র পুড়ায় প্রায় একলক্ষ্য টাকার উপরে ক্ষয়ক্ষতির অনুমান করছে।

পরিবারের আত্মীয় স্বজন জানায়, রাত্রে আগুন লাগলেও সকাল থেকে দুপুর গড়ে গেলেও রাধানগর ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য এখন পর্যন্ত অগ্নিদাহ্য পরিবারে খোঁজখবর বা পরিদর্শনে আসেনি এমন কেউ।এছাড়াও,স্থানীয় কোন এনজিও বা সামাজিক সংগঠন আর্থিক কোন সহযোগীতার হাত বাড়ায়নি বলে তারা জানায়।



আপনার মূল্যবান মতামত দিন: