ঢাকা বৃহঃস্পতিবার, ৪ঠা মার্চ ২০২১, ২১শে ফাল্গুন ১৪২৭


নির্মাণাধীন ৯ তলা থেকে পড়ে চাঁপাইনবাবগঞ্জের এক শ্রমিকের মৃত্যু


প্রকাশিত:
২৪ নভেম্বর ২০১৯ ০৫:১৮

আপডেট:
৪ মার্চ ২০২১ ০৯:০৫

নিউজ ডেস্ক: গাজীপুরের কালিয়াকৈরে শনিবার নির্মাণাধীন এক ভবনের ৯ তলা লিফট থেকে পড়ে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। নিহত নির্মাণ শ্রমিকের নাম সোহেল রানা (৩০)। তিনি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তপুর থানার যশৈল এলাকার গাজীর উদ্দিনের ছেলে।

কালিয়াকৈরের মৌচাক পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোজাম্মেল হোসেন ও স্থানীয়রা জানান, কালিয়াকৈর উপজেলার তেলিরচালা এলাকায় কারখানার জন্য একটি শিল্প প্রতিষ্ঠান কাউস কমার্শিয়াল টাওয়ার নামের ১০ তলা একটি ভবন নির্মাণ করছে। নির্মাণাধীন ওই ভবনে অন্য শ্রমিকদের সঙ্গে শনিবার কাজ করছিলেন সোহেল রানা। কাজ করার সময় সকালে তিনি নির্মাণ সামগ্রী বহনের জন্য ভবনের বাহিরের দিকে অস্থায়ীভাবে স্থাপিত লিফটের সাহায্যে ওই ভবনের ৯তলায় উঠেন। এসময় ভবনের সঙ্গে ধাক্কা লেগে লিফটের ঝাকুনিতে হঠাৎ তার হাত থেকে মোবাইল পড়ে যায়। মোবাইল ফোনটি দ্রুত উঠানোর চেষ্টা করতে গিয়ে অসতর্কতার কারণে সোহেল ৯তলা থেকে নিচে মাটিতে পড়ে যায়।

সহকর্মীরা সোহেলকে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই নির্মানাধীন ভবনটি হাকিমপুরী জর্দ্দা প্রতিষ্ঠানের বলে স্থানীয়রা জানিয়েছেন।

কারখানার সহকারী ম্যানেজার বিল্লাল হোসেন জানান, নিহতের স্বজনদের সংবাদ দেয়া হয়েছে। তাদের সিদ্ধান্তের প্রেক্ষিতেই পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।



আপনার মূল্যবান মতামত দিন: