ঢাকা সোমবার, ২৭শে জুন ২০২২, ১৪ই আষাঢ় ১৪২৯


সিলেটে নুপুর শর্মাকে সমর্থন করে পোস্ট, গ্রেপ্তার ১


প্রকাশিত:
১৩ জুন ২০২২ ১৬:১১

আপডেট:
২৭ জুন ২০২২ ০৯:১৩

সিলেটে নুপুর শর্মাকে সমর্থন করে পোস্ট, গ্রেপ্তার ১

নিউজ ডেস্ক: মহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যকারী বিজেপি নেত্রী নুপুর শর্মাকে সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ায় এক যুবককে আটক করে কারাগারে পাঠিয়েছে পুলিশ। আটক ব্যক্তির নাম অমিত সিং।

সোমবার সকালে আটক অমিত সিংকে মৌলভীবাজার জেলা কারাগারে পাঠিয়েছেন আদালত। এর আগে রোববার (১২ জুন) রাতে কমলগঞ্জের মাধবপুর চা-বাগানের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। অমিত সিং মাধবপুর চা-বাগানের দক্ষিণ লাইনের রামচন্দ্র সিংয়ের ছেলে।

জানা গেছে, রোববার (১২ জুন) সন্ধ্যায় কমলগঞ্জের মাধবপুর চা-বাগানের অমিত সিং ও একই ইউনিয়নের শিমুলতলা এলাকার সঞ্জয় সিনহা নামে দুই যুবক নুপুর শর্মাকে সমর্থন করে তাদের নিজেদের ফেসবুক আইডিতে উস্কানিমূলক পোস্ট দেয়। মুহূর্তের মধ্যে পোস্ট দুটি ভাইরাল হলে এলাকায় চরম উত্তেজনা দেখা হয়। প্রতিবাদ মুখর ধর্মপ্রাণ মানুষ অমিত সিংয়ের বাসা ঘেরাও করেন। সঞ্জয় সিনহার গ্রামেও দেখা দেয় উত্তেজনা।

পরে রাতে তারা দুইজন তাদের বন্ধুর ফোন থেকে লাইভে এসে ক্ষমা চায়। লাইভে অমিত সিং ক্ষমা চাইলেও তার বক্তব্যের শেষাংশে বলেন ‘আমি ভুলেই গিয়েছিলাম যে আমি বাংলাদেশি’। আমি সরি ভাই, আমি ভেরি ভেরি সরি। তার এমন বক্তব্য সাম্প্রদায়িক দাঙ্গার চেষ্টা বলে বিক্ষুব্ধ হয়ে উঠেন প্রতিবাদীরা।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান জানান, খবর পেয়ে কমলগঞ্জ থানা পুলিশের একটি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অমিত সিংকে আটক করার পর পরিস্থিতি শান্ত হয়।

তিনি আরও বলেন, তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেয়া হবে। তবে অপর পোস্টকারী সঞ্জয় সিনহা লাইভে এসে দুঃখ প্রকাশ করেই আত্মগোপনে চলে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।



আপনার মূল্যবান মতামত দিন: