ঢাকা রবিবার, ৫ই ডিসেম্বর ২০২১, ২২শে অগ্রহায়ণ ১৪২৮


চেয়ারম্যান পদে মা - ছেলে প্রতিদ্বন্দ্বী


প্রকাশিত:
৬ নভেম্বর ২০২১ ২২:৫৫

আপডেট:
৫ ডিসেম্বর ২০২১ ১০:৩৭

নিউজ ডেস্কঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে বগুড়ার শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ছেলে ও মা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ছেলে জুলফিকার হাসান শাওন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীকে। তিনি বিহার ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। তার মা খালেদা আক্তার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতীকে।

মা-ছেলে প্রতিদ্বন্দ্বী কেনো হলো, এ নিয়ে এলাকায় চলছে বেশ আলোচনা। স্থানীয়রা বলছে, ছেলেকে সহযোগীতার জন্যই মা প্রার্থী হয়েছেন।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জুলফিকার হাসান শাওন এ প্রতিবেদককে বলেন, বাবা চেয়ারম্যান ছিলেন, তাই ছোটবেলা থেকেই ইচ্ছে ছিল চেয়ারম্যান হওয়ার। আর সেই ইচ্ছে থেকেই চেয়ারম্যান প্রার্থী হয়েছি। আমার মা চেয়ারম্যান হওয়ার জন্য নির্বাচন করছেন না। ভোটকেন্দ্রে এজেন্ট বেশি রাখার জন্য আমরা এ কৌশল অবলম্বন করেছি।

শাওনের মা চেয়ারম্যান প্রার্থী খালেদা আক্তার এ প্রতিবেদককে বলেন, আমি চেয়ারম্যান প্রার্থী হয়েছি, কারণ আমার ছেলের যদি যাচাই-বাছাইয়ে কোনো সমস্যা হয়, তাহলে আমি নির্বাচনে থাকতাম। কিন্তু যাচাই-বাছাইয়ে ছেলের কোনো সমস্যা হয়নি। তারপরও আমি চেয়ারম্যান প্রার্থী রয়েই গেছি। আমি কোনো প্রচার-প্রচারণা চালাচ্ছি না। ছেলের জন্য কাজ করছি।

স্বতন্ত্র প্রার্থী শাওন ও তার মা ছাড়াও বিহার ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত মহিদুল ইসলাম (নৌকা প্রতীক), স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমান মতিন (মোটরসাইকেল)।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান বলেন, আগামী ১১ নভেম্বর শিবগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৭ জন এবং সাধারণ সদস্য পদে ৩৮২ জনসহ মোট ৫৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।



আপনার মূল্যবান মতামত দিন: