ঢাকা শনিবার, ২৮শে নভেম্বর ২০২০, ১৫ই অগ্রহায়ণ ১৪২৭


জনসমুদ্রের সমাবেশ থেকে ৩ দফা দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম


প্রকাশিত:
২ নভেম্বর ২০২০ ১৫:৪৭

আপডেট:
২৮ নভেম্বর ২০২০ ১৪:২৭

নিউজ ডেস্কঃ মহানবী হযরত মুহাম্মদ সাঃ এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সোমবার দুপুরে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি পালনের লক্ষ্যে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম চত্বরে বিক্ষোভ সমাবেশ করে হেফাজতে ইসলাম। আজ সকাল ১১টায় শুরু হওয়া সেই সমাবেশ বেলা বাড়ার সাথে সাথে জনসমুদ্রে পরিণত হয়। হাজার হাজার নেতা-কর্মী বিভিন্ন প্লেকার্ড হাতে নিয়ে অংশ নেয়।

সমাবেশ পুরানা পল্টন, দৈনিক বাংলা, জিরো পয়েন্টসহ আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। এজন্য এসব এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। সমাবেশ ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়। সমাবেশে হেফাজতের মহানগর আমির আল্লামা নুর হোছাইন কাসেমীর সভাপতিত্বে নেতারা বক্তব্য রাখেন।

এ সময় হেফাজতের মহাসচিব জুনাইদ বাবুনগরী বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে ফ্রান্সের দূতাবাস বন্ধ করে দিতে হবে। না হলে আন্দোলন অব্যাহত থাকবে।

নুর হোছাইন কাসেমী বলেন, সংসদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। সরকার যদি আমাদের দাবি না মানে তাহলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

এক পর্যায়ে সমাবেশ থেকে মিছিল নিয়ে ফ্রান্সের দূতাবাস অভিমুখে পা বাড়ায় নেতা-কর্মীরা। কিন্তু শান্তিনগরে পুলিশি বাধার মুখে পড়ে তারা। সেখানেই কর্মসূচির সমাপ্তি টানে হেফাজতে ইসলাম।



আপনার মূল্যবান মতামত দিন: