ঢাকা শনিবার, ২২শে জানুয়ারী ২০২২, ১০ই মাঘ ১৪২৮


আধুনিকতায় পৌরবাসী,প্রথমবার ইভিএমে ভোট দিবেন চাঁপাইনবাবগঞ্জ পৌরবাসী


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২১ ২২:১৭

আপডেট:
২২ জানুয়ারী ২০২২ ০৮:১৯

প্রথম বারের মতো চাঁপাইনবাবগঞ্জ পৌরবাসী ইভিএমে ভোট প্রদান করবেন।যারা প্রথম বার ভোট দিবেন তাদের মনে ফুরফুরা আনন্দের জোয়াড় বইছে।এর আগে চাঁপাইনবাবগঞ্জ জেলার বেশ কয়েকটি ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহণ করেন নির্বাচন কমিশন।কিন্তু চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ইভিএমে ভোট গ্রহণ এবারই প্রথম।

সোমবার (২৯ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত একযোগে ৭২ টি কেন্দ্রে অনুশীনল মুলক (মক) ভোট অনুষ্ঠিত হয়।রফিকুল ইসলাম (৪৮) নামের এক ভোটার জানান, এতো দিন ব্যলেট পেপারে ভোট দিয়ে অভ্যস্ত হয়ে গেছি। জীবনের প্রথমবার ইভিএমে ভোট দিতে পারব।একথা মনে আসলে আনন্দে মনও-প্রাণটা নেচে উঠছে।

জেলা নির্বাচন সুত্রে জানা গেছে, ৩০ নভেম্বর (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ৭২ কেন্দ্রে ভোট গ্রহল করা হবে। মোট ৭২ টি কেন্দ্রে ৭২ জন প্রিজাংডিং অফিসার, সহকারি প্রিজাংডিং অফিসার ৪৯৪ জন।পুলিং অফিসার ৯৮৮ জন ভোট গ্রহণের দায়িত্বে থাকবেন। এ ছাড়াও ৩ প্লাটুন বিজিবি, ১৫ জন ম্যজিস্ট্রেট ও স্ট্রাকিং ফোর্স হিসেবে র‌্যাবের সদস্যরা থাকবেন।

এবার চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রতিদ্বদ্বীতা করছেন। তাঁরা হলেন; আওয়ামী লীগ মনোনীত  (নৌকা) মোখলেসুর রহমান, আওয়ামী বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সামিউল হক লিটন (মোবাইল ফোন), বিএনপি সমর্থিত নজরুল ইসলাম (নারিকেল গাছ) ও জামাত সমর্থিত মোস্তাফিজুর রহমান মুকুল (জগ)। এছাড়াও পৌরসভার ১৫টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জেলা নির্বাচন অফিসার মোতাওক্কিল রহমান জানান, "চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচনে অবাধ সুষ্ঠু নির্বাচন যেন হয়, সেদিক খেয়াল রেখে আমরা কঠোর নিরাপত্তার ব্যবস্থ্যা করেছি। ৭২ টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৮ টি গুরুত্বপূর্ণ ও ২৪ টি সাধারণ কেন্দ্র। গুরুত্বপূর্ণ কেন্দ্র গুলোতে ৪ জন করে পুলিশ ও ৮ জন করে আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবেন। অন্যদিকে সাধারণ কেন্দ্র গুলোতে ৪ জন করে পুলিশ ও ৮ জন করে আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবেন। অন্যদিকে সাধারণ কেন্দ্রগুলোতে ৪ জন পুলিশ ও ৭ জন আনসার সদস্য দায়িত্বে থাকবেন। ভোটাররা নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।"



আপনার মূল্যবান মতামত দিন: