ঢাকা রবিবার, ৫ই ডিসেম্বর ২০২১, ২২শে অগ্রহায়ণ ১৪২৮


চাঁপাইনবাবগঞ্জের সকল রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা!


প্রকাশিত:
৪ নভেম্বর ২০২১ ১৮:৪৫

আপডেট:
৪ নভেম্বর ২০২১ ১৮:৫৩

নিউজ ডেস্কঃ জ্বালানী তেলের অস্বাভাবিক মুল্য বৃদ্ধির প্রতিবাদে আগামী শুক্রবার সকাল হতে বাস বন্ধের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় শ্রমিক ইউনিয়ন। তার আগে বৃহস্পতিবার সকাল থেকেও অনেকে বাস বন্ধ রেখেছেন চাঁপাইনবাবগঞ্জে। 

গত ৫০ বছরে একসাথে জ্বালানী তেলের এত মুল্যবৃদ্ধি কখনো হয়নি বলেও জানান বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতারা। 

জানা গেছে, সরকার বুধবার (৩ অক্টোবর) ডিজেল ও কেরোসিনের মুল্য লিটারে ১৫টাকা বৃদ্ধি করে। মুল্য বৃদ্ধি পেয়ে বৃহস্পতিবার থেকে ডিজেল ও কেরোসিনের মুল্য ৮০ টাকা লিটার নির্ধারন করেছে। যার ফলে ভাড়া বৃদ্ধি না হওয়ায় এবং ভাড়া নিয়ে যাত্রীদের সাথে কথা কাটাকাটি হবার আশংকায় অনেকে বাস বন্ধ রেখেছেন। 

তবে শুক্রবার থেকে সব বাস বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছে চাঁপাইনবাবগঞ্জের শ্রমিক নেতারা। এবিষয়ে বাস, ট্রাক, কাভার্ড ভ্যান ও ট্যাংলরি শ্রমিক ইউনিয়নের চাঁপাইনবাবগঞ্জ জেলা সভাপতি আইউব আলী জানান, জ্বালানী তেলের মুল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় এবং ভাড়া বৃদ্ধি না হওয়ায় শুক্রবার সকাল হতে বাস-ট্রাকসহ সকল পরিবহন বন্ধের ঘোষনা দিয়েছে কেন্দ্রীয় কমিটি। 

তবে বৃহস্পতিবার থেকে অনেক বাস মালিক এবং শ্রমিকরা তাদের বাস রাস্তায় বের করেননি। তিনি বলেন, কেন্দ্রে এবিষয়ে বৃহস্পতিবার বিকেলে মিটিং হচ্ছে, মিটিং এ কি সিদ্ধান্ত হচ্ছে, তা জানার পর সিদ্ধান্ত নেয়া হবে। 

এবিষয়ে চাঁপাইনবাবগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি আলহাজ্ব এ্যাড. লুৎফর রহমান ফিরোজ বলেন, বাস বন্ধের বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত গ্রহন করা হয়নি। তবে কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এবিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে। তিনি বলেন, গত ৫০ বছরের মধ্যে জ্বালানী তেলের মুল্য একসাথে এত টাকা বৃদ্ধি হয়েছে বলে তার জানা নাই। জ্বালানী তেলের মুল্য বৃদ্ধির ফলে নিত্য পণ্যের অস্বাভাবিক মুল্যবৃদ্ধি হতে পারে। 

যার ফলে সাধারণ জনগণের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হতে পারে। বিপদে পড়তে পারে নিন্মবিত্ত ও মধ্যবিত্ত সাধারণ জনগণ। তাই জনগণের কথা চিন্তা করে সরকারের দায়িত্বশীল মন্ত্রীদের জ্বালানী তেলের অস্বাভাবিক মুল্যবৃদ্ধির বিষয়টি পুনঃবিবেচনা করা প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল।



আপনার মূল্যবান মতামত দিন: