ঢাকা বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৬ই কার্তিক ১৪২৮


চাঁপাইনবাবগঞ্জে ইলামিত্র স্মরণে কুইজ প্রতিযোগিতা


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২১ ০৯:০৬

আপডেট:
২০ অক্টোবর ২০২১ ০৬:৫২

নিউজ ডেস্কঃ ঐতিহাসিক তেভাগা আন্দোলনের বিপ্লবী নেত্রী ইলামিত্র স্মরণে চাঁপাইনবাবগঞ্জে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী এবং এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রথম আলো বন্ধুসভা চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা এই প্রতিযোগিতার আয়োজন করে। শনিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলা এই প্রতিযোগিতায় জেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের প্রায় ৪৫০ জন শিক্ষার্থী অংশ নেন।

নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম ফজলুর রহমান। এসময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সহকারী শিক্ষক শফিউল আজম, লিনস হাসদাক, চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার উপদেষ্টা ফারুকা বেগম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন।

এসময় চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সাধারণ সম্পাদক আরাফাত মিলেনিয়াম, প্রচার সম্পাদক কামরুন নাহার, নারী বিষয়ক সম্পাদক কুলসুম নাহার, ক্রীড়া সম্পাদক মো. ওবাইদুল্লাহ, প্রশিক্ষণ সম্পাদক মো. আসাদুজ্জামান, সদস্য মাহমুদুল হাসান, আসিফা আশরাফি, সারমিন আক্তার, সিয়াম আশরাফ, রিফাত শাহরিয়ার প্রমূখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার প্রচার সম্পাদক কামরুন নাহার বলেন, বন্ধুসভার বন্ধুরা তিনটি বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিকক্ষগুলোতে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা সম্পন্ন করে। যা পরবর্তীতে একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার দেয়া হবে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীসহ বেশি নম্বর পাওয়া ৩০ জন শিক্ষার্থীকে সম্মাননা পুরস্কার হিসেবে বই উপহার দেয়া হবে।

চাঁপাইনবাবগঞ্জ বন্ধুসভার সাধারণ সম্পাদক আরাফাত মিলেনিয়াম বলেন, ঐতিহাসিক তেভাগা আন্দোলনের বিপ্লবী নেত্রী ইলামিত্র সম্পর্কে এ যুগের অনেক শিক্ষার্থীই জানে না। জানে না তাঁর দর্শন, চিন্তাধারা ও বিপ্লবের কথা। তাঁর ত্যাগের কথা। তাঁর সম্পর্কে জানতে ও জানাতে আজকের শিক্ষার্থীদের নিয়ে এ কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এরমধ্য দিয়ে শিক্ষার্থীরা তাঁকে নিয়ে যতটুকু জানবে, তারচেয়ে বেশি আগ্রহ সৃষ্টি হবে আরও জানতে।



আপনার মূল্যবান মতামত দিন: