ঢাকা শনিবার, ১৮ই সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন ১৪২৮


চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রথম শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর বীরশ্রেষ্ঠ'র আবক্ষ ভাস্কর্য স্থাপিত


প্রকাশিত:
২ আগস্ট ২০২১ ১৩:৩৬

আপডেট:
১৮ সেপ্টেম্বর ২০২১ ১২:৫৮

নিউজ ডেস্কঃ

চাঁপাইনবাবগঞ্জে আম্রকাননে ঘেরা সার্কিট হাউসের সামনে শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর বীরশ্রেষ্ঠ'র ভাস্কর্য ও স্মৃতিফলক উদ্বোধন করা হয়েছে।
 
২ আগস্ট সোমবার সকালে রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর ভাস্কর্য ও স্মৃতি ফলকের উদ্বোধন করেন।
 
এ সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মঞ্জুরুল হাফিজ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম।
 
এ ছাড়াও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান, সহকারী কমিশনার ভূমি আনিসুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র-৩ মুসলেমা বেগম মুসি, ২ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান আরমানসহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 
 
উল্লেখ্য, জেলা প্রশাসন চাঁপাইনবাবগঞ্জের যুগান্তকারী উদ্যোগে জেলার ইতিহাসে সর্বপ্রথম আবক্ষ ভাস্কর্য স্থাপিত হল। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের রক্তক্ষয়ী রণাঙ্গণে সুদক্ষ নেতৃত্ব ও অদম্য সাহসিকতার পরিচয় দিয়েছেন শহিদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর, বীরশ্রেষ্ঠ। 
 
তাঁর অসামান্য ত্যাগের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করতে সার্কিট হাউজ সংলগ্ন সড়ককে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক নামকরণ করা হয় এবং প্রবেশপথে তাঁর আবক্ষ প্রতিকৃতি ও স্মৃতিফলক স্থাপন করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: