ঢাকা সোমবার, ১০ই মে ২০২১, ২৮শে বৈশাখ ১৪২৮


চাঁপাইনবাবগঞ্জে বাস শ্রমিকদের আন্দোলন


প্রকাশিত:
২ মে ২০২১ ১৯:২৯

আপডেট:
২ মে ২০২১ ২৩:২৭

সংগ্রহীত

নিউজ ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট বিশ্বরোড এলাকায় সকাল আনুমানিক ১১ টায় জেলার শ্রমিকদের আন্দোলন শুরু হয়। শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ঘুরে ঢাকা বাস টার্নমিনালে গিয়ে শেষ হয়। এ সময় শ্রমিকদের পক্ষ থেকে একটাই দাবি, সকল কিছু খুলে দেওয়া হচ্ছে তাই স্বাস্থ্যবিধি মেনে বাস খুলে দিতে হবে। ২ মে রোববার সকাল ১১ টার দিকে অনুষ্ঠিত বাংলাদেশ সড়ক শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা মটর শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ও জেলা ট্রাক, ট্যাংকলরী ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের আয়োজনে কর্মসূচি সম্পন্ন হয়।

এদিকে আগামী ৪ মে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে বলেও জানিয়েছেন সংগঠনটির সভাপতি মো. আইয়ুব আলি। 
 
এদিন শহরের স্বরুপ নগরে ইউনিয়নের নিজস্ব ভবন থেকে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু মঞ্চের সামনে  সমাবেশ করে।
 
জেলা ট্রাক, ট্যাংকলরি ও কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আইয়ুব আলির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল খালেক, সাবেক সভাপতি সাইদুর রহমান, বর্তমান সহ-সভাপতি হুমায়ুন কবির, যুগ্ম সম্পাদক আব্দুল কাদের রাজন, সাবেক সিনিয়র সহ-সভাপতি গোলাম সারওয়ারসহ অন্যরা।
 
বক্ততারা মটর শ্রমিকদের বর্তমান করুণ পরিস্থিতিতে মানবিক কারনে স্বাস্থ্য বিধি মেনে গণপরিবহন চালুর দাবি জানান এবং মটর শ্রমিকদের জন্য বাসটার্মিনালে ১০ টাকা কেজি দরে চাউল দেওয়ারও দাবি জানান। মটর শ্রমিকদের মানবেতর জীবনযাপনের বিষয়টি বিবেচনা করে ব্যাবস্থা গ্রহণ করার আহবান জানানো হয় সমাবেশে। 


আপনার মূল্যবান মতামত দিন: