ঢাকা বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৬ই কার্তিক ১৪২৮


চাঁপাইনবাবগঞ্জে দিনভর টানা বৃষ্টি : শীতের আগাম বার্তা


প্রকাশিত:
২৬ অক্টোবর ২০১৯ ০১:২০

আপডেট:
২৬ অক্টোবর ২০১৯ ০১:২২

ষ্টাফ রিপোর্টার : হেমন্তের ঝিরিঝিরি বৃষ্টি আর সকালের কুয়াশাই যেন প্রকৃতিতে জানান দিচ্ছে শীতের আগমন। বাতাসের শুষ্কতা আর ছিটেফোটা বৃষ্টিতে শীত অনুভূত হলেও আবহাওয়া অফিস, এজন্য পুবালি ও পশ্চিমা বায়ুর সংযোগকেই দায়ী করছেন। সারাদেশে নভেম্বরের মাঝামাঝি আর সারাদেশে নভেম্বরের শেষ দিকে শীত পড়বে বলেও জানিয়েছেন তারা। এদিকে, প্রকৃতির এই রূপ পরিবর্তনের প্রভাব পড়েছে সারাদেশের জনজীবনে। যদিও অনেকেই আনন্দিত শীতের এই আগমনী বারতায়।

সকাল গড়িয়ে দুপুর। তবু চাঁপাইনবাবগঞ্জে মেলেনি সূর্যের দেখা। এরই মাঝে দিনভর গুড়িগুড়ি বৃষ্টিও ছুঁয়ে গেছে নাগরিক জীবন। ঋতুচক্রের এই আবহাওয়াগত পরিবর্তনের মাঝে কাজের প্রয়োজনে বাইরে বের হওয়া চাঁপাইনবাবগঞ্জবাসী পড়েন কিছুটা অস্বস্তিতে। যদিও প্রকৃতির স্বাভাবিক এই রূপ পরিবর্তনকে ইতিবাচক হিসেবেই দেখছেন তারা।

এদিকে, পূবালী ও পশ্চিমা বায়ুর সংযোগের কারণে চাঁপাইনবাবগঞ্জসহ দেশের বেশ কয়েক জায়গায় গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রকৃতির এই আকস্মিক বৈরিতা স্বাভাবিক হয়ে আসবে বলেও জানিয়েছেন তারা।

আগামী মাসের শেষ দিকে সারাদেশে শীত পড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এদিকে, দিনভর গুড়ি গুড়ি বৃষ্টি না থামাতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। বৃষ্টির সঙ্গে বয়ে চলা ঠাণ্ডা বাতাস এই ভোগান্তির মাত্রা বাড়িয়েছে বহুগুণ।



আপনার মূল্যবান মতামত দিন: